IPL 2020

‘হয়তো আমারও কোভিড হবে, কিন্তু আমি নিজের শরীরকে ভরসা করি’

ধওয়ন অবশ্য একইসঙ্গে জানিয়ে দিয়েছেন যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দেওয়া সমস্ত গাইডলাইন মেনে চলছে তাঁর দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৪
Share:

দিল্লি ক্যাপিটালসের নেটে সুইচ হিট মারছেন শিখর। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নিজের শরীরের উপর আস্থা রাখছেন শিখর ধওয়ন

Advertisement

দিল্লি ক্যাপিটালসের বাঁ-হাতি ওপেনার বলেছেন, “নিজের শরীরের উপর পূর্ণ ভরসা রয়েছে। খেলার ব্যাপারে তাই কখনই আতঙ্কিত হয়ে পড়িনি। আমি জানি যে এর পরও আমার কোভিড হতে পারে। তবে আমি লড়তে পারি তার বিরুদ্ধে।” ধওয়ন অবশ্য একইসঙ্গে জানিয়ে দিয়েছেন যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দেওয়া সমস্ত গাইডলাইন মেনে চলছে তাঁর দল। শিখরের কথায়, “আমরা সুরক্ষার যাবতীয় নিয়ম মেনে চলছি। এর মধ্যে প্রায় আট-নয় বার কোভিড টেস্ট করে ফেলেছি সবাই।”

আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই-কে ধন্যবাদ জানিয়েছেন শিখর। বলেছেন, “আমাদের একটা নির্দিষ্ট ব্যাজ পরে থাকতে হচ্ছে। আমাদের যাতায়াত নিয়ন্ত্রিত থাকছে। এই পরিস্থিতিতেও বিসিসিআই যে আইপিএল আয়োজন করছে, তা বিশাল বড় ব্যাপার।”

Advertisement

আরও পড়ুন: চাপ কাটাতে এই বিশেষ গেম রুমে সময় কাটাচ্ছেন কোহালিরা​

আরও পড়ুন: চেন্নাইয়ের পরবর্তী অধিনায়কও ভেবে রেখেছেন ধোনি!

এই আবহে আইপিএল খেলার সুবিধা-অসুবিধা কী? শিখর বলেছেন, “সফর কম হওয়ার ফলে ক্লান্তি হবে কম। দ্রুত শরীর তরতাজা হয়ে উঠবে। কিন্তু কোনও ক্রিকেটারের খারাপ সময় চললে মন অন্য দিকে দেওয়ার কোনও উপায় থাকবে না। আমাদের সবাইকে তাই মানসিক ভাবে শক্তপোক্ত থাকতে হবে।”

এ বার কেমন খেলবে দিল্লি ক্যাপিটালস? শিখর বলেছেন, “আমাদের দল খুব ব্যালান্সড। কাপ জেতার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী। গত বছর শ্রেয়াস আইয়ার খুব ভাল নেতৃত্ব দিয়েছিল। এ বার দলে অজিঙ্ক রাহানে এসেছে, রবিচন্দ্রন অশ্বিন এসেছে। ওরা দু’জনেই অভিজ্ঞ। আমাদের ব্যাটিং গভীরতা রয়েছে। স্পিন বিভাগেও রয়েছে গভীরতা, যার ফলে পরের দিকে উইকেট ভাঙলে সেই সুবিধা নেওয়া যাবে। তবে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আমাদের সবাইকে ভাল খেলতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন