Cricket

আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নামবেন এই বলি অভিনেতা

‘কাই পো চে’ ছবিতে রাজকুমার রাও, সুশান্ত সিংহ রাজপুতের মতো তারকাদের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল দেশমুখকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৯ ১৪:২২
Share:

আইপিএল মাতাতে পারেন ‘কাই পো চে’ ছবিতে অভিনয় করা দিগ্বিজয় দেশমুখ। এ বার তাঁকে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

বলিউড নায়ক-নায়িকা আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিক-মালকিন। এমন নজির রয়েছে। কিন্তু কোনও বলিউড অভিনেতা আইপিএল-এ খেলেছেন, এমনটা আগে শোনা যায়নি।

Advertisement

২০২০ সালের আইপিএল-এ তেমনটাই দেখা যেতে পারে। বলিউডে অভিনয় করা এক তরুণ ক্রিকেটারকে মুম্বই ইন্ডিয়ান্স নিলামে কিনে নিয়েছে। তাঁর নাম দিগ্বিজয় দেশমুখ।

‘কাই পো চে’ ছবিতে রাজকুমার রাও, সুশান্ত সিংহ রাজপুতের মতো তারকাদের সঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছিল দেশমুখকে। ছবিটির গল্প ঘুরপাক খেয়েছিল এক প্রতিভাবান কিশোর ক্রিকেটার আলি হাশমি’-কে কেন্দ্র করে। তাঁকে বড় ক্রিকেটার তৈরি করতে বদ্ধপরিকর ছিলেন রাজকুমার- সুশান্ত সিংহরা। ‘আলি হাশমি’র চরিত্রে অভিনয় করা দিগ্বিজয় দেশমুখের বয়স তখন মাত্র ১৪।

Advertisement

সেই দিগ্বিজয় দেশমুখ এখন ক্রিকেটার। পেসার-অলরাউন্ডার হিসেবে তাঁর নাম রয়েছে। রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচে দেশমুখ ছ’টি উইকেট নেন। জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে মহারাষ্ট্রের দ্বিতীয় ইনিংসে ৮৩ রান করেন তিনি। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সাতটি টি-টোয়েন্টি খেলেন তিনি। নেন ৯টি উইকেট। সেই দিগ্বিজয়কেই ২০ লক্ষ টাকায় দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

সারা দেশ তাঁকে অভিনেতা হিসেবে দেখলেও তিনি নিজেকে ক্রিকেটার বলতেই পছন্দ করেন। নিজেকে কোনওদিন অভিনেতা হিসেবে ভাবেননি। ক্রিকেটই তাঁর প্রথম ভালবাসা। ক্রিকেট থেকে দূরে সরে থাকতে চান না তিনি। সংবাদ সংস্থা পিটিআই-কে দেশমুখ বলেছেন, ‘‘কাই পো চে ছবিতে আমি আলির ভূমিকায় অভিনয় করেছিলাম। তবে আমি অভিনেতা ছিলাম না। সব সময়েই ক্রিকেটার ছিলাম। মানুষ আমাকে যখন অভিনেতা বলতেন, আমার রাগ হত। আমি কাই পো চে-তে অভিনয় করেছিলাম কারণ বেশ কয়েকটা দৃশ্য ছিল ক্রিকেট নিয়ে। চার মাস ক্রিকেট থেকে দূরে সরে থাকার প্রভাব পড়েছিল আমার খেলায়। আমি আর ক্রিকেট থেকে দূরে সরে থাকতে চাই না। টেলিভিশনেএকটি বিজ্ঞাপনে কাজ করার সুযোগ পেয়েছিলাম। কিন্তু আমি তা করিনি। ক্রিকেট থেকে ফোকাস সরে যাক এমন কিছু আমি করতে চাই না।’’

সিনেমায় মারমুখী ব্যাটসম্যান হিসেবে আবির্ভাব ঘটেছিল দিগ্বিজয়ের। আইপিএল-এ তিনি কেমন খেলেন, তা দেখার অপেক্ষায় সবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন