রাহুল, নাম তো শুনা হি হোগা

মরুশহরে আরও এক ভক্ত ছিলেন বুধবার রাতে। মহেন্দ্র সিংহ ধোনি ভক্ত নাইটদের বিস্ময় স্পিনার সি বরুণ নিলেন ধোনিরই উইকেট। ম্যাচের পরে নাইটদের দুই তরুণ প্রতিভা রাহুল ক্রিপাঠী এবং বরুণের কথোপকথনে উঠে এল সেই কাহিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২০ ০৩:৫৭
Share:

গুণমুগ্ধ: শাহরুখকে অনুকরণ ম্যাচ সেরার পুরস্কার নিয়ে রাহুলের। কেকেআর

গ্যালারি থেকে ভেসে এল শাহরুখ খানের সেই সংলাপটাই! যা তাঁকে বলতে শোনা গিয়েছিল ‘দিল তো পাগল হ্যায়’ সিনেমায়। মাঠে তখন ম্যাচের সেরার পুরস্কার নিচ্ছেন রাহুল ত্রিপাঠী। হঠাৎ গ্যালারি থেকে বাজিগর বলে উঠলেন, ‘রাহুল, নাম তো শুনা হি হোগা।’ দর্শকশূন্য ফাঁকা স্টেডিয়াম, তাই পরিষ্কার শোনা গেল বলিউড বাদশার সেই সংলাপ।

Advertisement

৫১ বলে ৮১ রানের ইনিংস খেলে রাহুল নাইটদের জয়ের অন্যতম নায়ক। শাহরুখের সামনে ১০ রানে ধোনির চেন্নাইকে হারায় কেকেআর। ত্রিপাঠীর কাঁধে হাত রেখে টিম মালিকের দিকে তাকিয়ে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিককেও বলতে শোনা যায়, ‘‘আপনার সব চেয়ে বড় ফ্যান।’’ শাহরুখ পরে টুইট করেন, ‘‘আমরা কিছু রান কম করেছিলাম কিন্তু বোলাররা সেই ঘাটতি দারুণ ভাবে মিটিয়ে দিল। দারুণ খেলেছে কেকেআর। বিশেষ করে বলতেই হবে রাহুল ত্রিপাঠীর কথা। নাম তো শুনেছিলাম, কিন্তু কাজে আরও বেশি কামাল করতে পারে দেখছি।’’

মরুশহরে আরও এক ভক্ত ছিলেন বুধবার রাতে। মহেন্দ্র সিংহ ধোনি ভক্ত নাইটদের বিস্ময় স্পিনার সি বরুণ নিলেন ধোনিরই উইকেট। ম্যাচের পরে নাইটদের দুই তরুণ প্রতিভা রাহুল ক্রিপাঠী এবং বরুণের কথোপকথনে উঠে এল সেই কাহিনি। বরুণ ফাঁস করেন, ‘‘চেন্নাইয়ের মাঠে আমি খেলা দেখতে আসতাম শুধু ধোনিকে ব্যাট করতে দেখব বলে। এখন ওঁকেই বল করছি। যেন স্বপ্নের মধ্যে রয়েছি।’’

Advertisement

আরও পড়ুন: ব্যাটিং অর্ডারে এই বৈচিত্র দলের শক্তি, বলে দিলেন মর্গ্যান

ম্যাচের পরে বরুণ তাঁর প্রিয় ক্রিকেটারের সঙ্গে ছবিও তুলে রাখেন। বললেন, ‘‘ধোনি স্যরের সঙ্গে ছবি তুলে রাখতে চেয়েছিলাম। এটা আমার কাছে খুব বড় একটা মুহূর্ত।’’ সিএসকে ভক্তরা ধোনিকে ডাকেন ‘থালা’ নামে। যার অর্থ, মহানেতা। তামিলে ধোনিকে ‘থালা’ বলেই সম্বোধন করে যান বরুণ। তেমনই ত্রিপাঠীকেও পুণে সুপারজায়ান্টে দলে নেওয়ার নেপথ্যে হাত ছিল ধোনির।

আরও পড়ুন: আইএফএ-র নামে নতুন মেট্রো স্টেশন​

যদিও চেন্নাইয়ের হারের পরে ধোনির দিকে সমালোচনাও ধেয়ে আসছে। ডোয়েন ব্র্যাভো থাকতেও কেন কেদার যাদবকে আগে পাঠানো হল, তা নিয়ে তোলপাড় চলছে। সিএসকে কোচ স্টিভন ফ্লেমিং অবশ্য বলেছেন, কেদারকে আগে পাঠানো হয়েছিল তিনি স্পিনটা ভাল খেলেন বলে। ধোনি বলেছেন, ‘‘মাঝখানের সময়টাতে টানা দু’তিন ওভার আমরা রান করতে পারিনি। উইকেটও পড়ল। সেটাই তফাত করে দিল।’’

আরও পড়ুন: ফাইনালে শিয়নটেক মুখোমুখি কেনিনের

গুলিবিদ্ধ ফিল্যান্ডারের ভাই: বাড়ির সামনেই প্রতিবেশীকে জল দেওয়ার সময় দুষ্কৃতকারীদের গুলিতে প্রাণ হারালেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ভার্নন ফিল্যান্ডারের ছোট ভাই টায়রন। বুধবার দুপুরে এই ঘটনা ঘটেছে কেপ টাউনে। এর ফলে শোকের ছায়া নেমে এসেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মহলেও। ঘটনার পরে পরিবারের তরফে এক বিবৃতি জারি করে ফিল্যান্ডার বলেছেন, ‘‘নৃশংস এই হত্যাকাণ্ডে শোকস্তব্ধ গোটা পরিবার। কী ভাবে এই ঘটনা হয়েছে তার কোনও বিবরণ পাওয়া যায়নি। কোনও অনুমান করার মতোও অবস্থা নেই পরিবারের। এই কঠিন সময়ে বিরক্ত না করে আমাদের পরিবারকে সম্মান করা হোক। টায়রন আমাদের হৃদয়ে থাকবে চিরকাল।’’ পুলিশ জানিয়েছে, বুধবার মধ্যাহ্নভোজের সময়ে গুলি চালানোর এই ঘটনা ঘটে। প্রাথমিক তদন্তের পরে অজ্ঞাত পরিচয় আততায়ীদের বিরুদ্ধে খুনের মামলা শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন