Mustafizur Rahman

শাকিবের পর এবার মুস্তাফিজুরকেও ছাড়পত্র দিল বিসিবি

শুক্রবার বিসিবি ক্রিকেট অপারেশন ম্যানেজার আক্রম খান এই খবর জানিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৫
Share:

আইপিএল খেলার জন্য তৈরি হচ্ছেন মুস্তাফিজুর। ছবি - টুইটার

শাকিব আল হাসানের পর এবার বাঁহাতি জোরে বোলার মুস্তাফিজুর রহমানকেও আইপিএল খেলার ছাড়পত্র দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে শাকিবের মত তিনিও শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিন এবং টেস্ট সিরিজে দেশের হয়ে খেলবেন না। প্রসঙ্গত এবার ‘কাটার মাস্টার’কে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। শুক্রবার বিসিবি ক্রিকেট অপারেশন ম্যানেজার আক্রম খান এই খবর জানিয়েছেন।

Advertisement

আসন্ন ক্রোড়পতি লিগের জন্য ১ কোটি টাকায় মুস্তাফিজুরকে দলে নিয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এই বাঁহাতি জোরে বোলারকে ছাড়পত্র দেওয়ার ব্যাপারে আক্রম খান বলেছেন, “শাকিবের মত মুস্তাফিজুরকেও আইপিএল খেলার ছাড়পত্র দেওয়া হল।” এরপরেই তিনি যোগ করেছেন, “সঠিক যুক্তি দেখিয়ে কোনও ক্রিকেটার ছাড়পত্র চাইলে বোর্ড সেই ক্রিকেটারকে সাময়িক ভাবে মুক্ত করবে। কারণ কোনও ক্রিকেটারকে জোর করে খেলাতে রাজি নয় বিসিবি।”

দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত থাকা কোনও ক্রিকেটার বছরে দুটির বেশি ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলতে পারবেন না। কয়েক বছর আগে এমন নিয়ম তৈরি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেটা নিয়ে শাকিবের মত তারকার সঙ্গে বোর্ড কর্তাদের তীব্র মতবিরোধ হয়। এমনকী এই বিষয় ছাড়াও আরও অনেক ব্যাপার নিয়ে একাধিক ক্রিকেটার শাকিবের নেতৃত্বে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। তাই এবার অন্য দেশের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সুযোগ পাওয়া ক্রিকেটারদের ছাড়পত্র দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিল শেখ হাসিনার দেশের ক্রিকেট বোর্ড। আর এর ফলে এবার থেকে আইপিএল ছাড়াও অন্যান্য দেশের টি-টোয়েন্টি লিগেও খেলতে পারবেন শাকিব, মুস্তাফিজুররা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন