IPL 2021

‘ও তো খোঁড়াচ্ছে’, আন্দ্রে রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠে গেল

দু’ওভারে ৪৪ রান দরকার, এমতাবস্থায় একটিও খুচরো রান নিতে চাইলেন না তিনি। মারতে পারলেন না একটা চারও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১১:০৬
Share:

রবিবারের ম্যাচে রাসেল। ছবি আইপিএল

দু’ওভারে ৪৪ রান দরকার, এমতাবস্থায় একটিও খুচরো রান নিতে চাইলেন না তিনি। মারতে পারলেন না একটা চারও। শেষমেশ অন্তিম বলে একটি খুচরো রান নিয়ে স্ট্রাইক ধরে রাখলেন। ততক্ষণে দলের জয়ের আশা ধূলিসাৎ হয়ে গিয়েছে।

Advertisement

রবিবার আরসিবি-র বিরুদ্ধে আন্দ্রে রাসেলের এমন মনোভাবের তুমুল সমালোচনা হচ্ছে। বেশিরভাগই রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। একই অভিমত মাইকেল ভনেরও। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তবু জানিয়েছেন, রাসেলকে ভাল করে বুঝতে হবে।

নেতা অইন মর্গ্যানকে পরামর্শ দিয়ে ভন বলেছেন, “রাসেলের মতো সুপারস্টার দলে রয়েছে। অথচ বল তাঁর কাছে এলে সে শুধু পা ব্যবহার করছে। রাসেল সহজে হার মানে না। এটা মাথায় রাখতে হবে মর্গ্যানকে। নিজের দিনে ও জেতাতে পারে। কিন্তু মাঠে ওকে দেখলে, বিশেষত বল করার সময় দেখলে মনে হয় খোঁড়াচ্ছে। ব্যাট করার সময় দু’রান নিচ্ছে না।”

Advertisement

কেকেআর-এর মানসিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন ভন। বলেছেন, “আধুনিক ক্রিকেটে মাঠে সবসময় ৯-১০ জন ডাকাবুকো ক্রিকেটার দরকার। কিন্তু কেকেআর-কে দেখলে সেই জিনিস দেখতে পাচ্ছি না। রাসেলকে বাইরে রাখা যাবে না। কিন্তু ওকে বোলিং করতে দেখলে ফিটনেসের অভাব পরিষ্কার বোঝা যাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন