IPL 2021

আইপিএলে ভারত-চিন সম্পর্ক অতীত, ভিভোর জন্য দরজা খোলা রাখছে সৌরভের বোর্ড

গত বছর গলওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষের পরেই চিনা পণ্য বর্জন নিয়ে দেশজুড়ে বিরোধিতা হয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১৪:৩৮
Share:

আইপিএলে কি ফের দেখা যাবে ভিভোকে? ফাইল ছবি

আইপিএল ২০২১-এর কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই তাদের ক্রিকেটার ধরে রাখা এবং ছাড়ার তালিকা প্রকাশ করে দিয়েছে। কিন্তু সমস্যা এখনও রয়েছে। আইপিএলের টাইটেল স্পনসর কে হবে, তা এখনও ঠিক হয়নি।

Advertisement

গত বছর গলওয়ান উপত্যকায় ভারত-চিন সংঘর্ষের পরেই চিনা পণ্য বর্জন নিয়ে দেশজুড়ে বিরোধিতা হয়েছিল। চাপের মুখে পড়ে চিনা মোবাইল কোম্পানি ভিভো আইপিএল থেকে সরে দাঁড়ায়। টাইটেল স্পনসর হয় ড্রিম ইলেভেন।

তখনই বোর্ডের তরফে স্পষ্ট জানানো হয়েছিল, এই পরিবর্তন এক মরসুমের জন্য। অর্থাৎ, ২০২১ মরসুমে ফিরে আসবে ভিভোই। সেই চুক্তিমতোই ভিভোর ফিরে আসার রাস্তা খোলা রাখছে বিসিসিআই। শুধু তাই নয়, চুক্তি অনুযায়ী যতদিন তাদের রাখার কথা, ততদিন থাকতে পারে তারা।

Advertisement

গত বছর স্পনসরশিপের জন্য ২২২ কোটি টাকা দিয়েছিল ড্রিম ইলেভেন। ভিভোর দেওয়ার কথা ছিল ৪৪০ কোটি টাকা। এ বছরও ড্রিম ইলেভেনকে প্রস্তাব দেওয়া হয়েছিল টাকার অঙ্ক বাড়িয়ে স্পনসর থেকে যাওয়ার। কিন্তু তারা রাজি হয়নি। ফলে ড্রিম ইলেভেনকে রাখতে আগ্রহী নয় বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন