IPL 2021

‘ভারতের সর্বকালের সেরা ফিল্ডার’, ১১ জন জাডেজাকে চান দীপক চাহার

রুতুরাজের বদলে জাডেজার কাছে ক্যাচ গেলে তিনি ঠিকই ধরে নিতেন বলে মত চাহারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৩:১৬
Share:

গেলের ক্যাচের সময়ও বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তুলে নেন জাডেজা। ছবি: টুইটার থেকে

লোকেশ রাহুলের রান আউট এবং ক্রিস গেলের ক্যাচ, রবীন্দ্র জাডেজাকে কেন দেশের অন্যতম সেরা ফিল্ডার বলা হয় তা আবার দেখা গেল শুক্রবার। দীপক চাহারের মতে একজন নয়, দলে জাডেজার মতো ১১ জন ফিল্ডার প্রয়োজন। শুধু চাহার নন, এই ব্যাপারে সহমত মাইকেল ভনও।

Advertisement

শুক্রবার পঞ্জাবের বিরুদ্ধে ৪টি উইকেট নেন চাহার। তিনি বলেন, “জাডেজা বিশ্বের অন্যতম সেরা। কত ক্যাচ নিয়েছে আমার বলে। আমি চাই মাঠে ১১ জন জাডেজা থাকুক।” ম্যাচের সেরা চাহারের মতে প্রথম ওভারে গেলের ক্যাচ রুতুরাজ গায়কোয়াড়ের বদলে জাডেজার কাছে গেলে তিনি ঠিকই ধরে নিতেন। চাহার বলেন, “প্রথম ওভারে রুতুরাজের কাছে যে ক্যাচটা গেল ওটা জাডেজা হলে ঠিক ধরে নিত। একমাত্র ওর পক্ষেই সম্ভব ওই রকম কঠিন ক্যাচ নেওয়া।”

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন টুইট করে লেখেন, ‘ভারতের সর্বকালের সেরা ফিল্ডার জাডেজা’। খেলা তখন সবে তৃতীয় ওভারে। রাহুল ক্রিজের মাঝে অল্প একটু সময় দ্বিধাগ্রস্ত ছিলেন। জাডেজার জন্য ওই সময়টুকুই যথেষ্ট ছিল ক্ষিপ্রতার সঙ্গে বল ধরে উইকেট ভেঙে দেওয়ার জন্য। গেলের ক্যাচের সময়ও বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তুলে নেন জাডেজা।

Advertisement

২০ ওভারে পঞ্জাব কিংস তোলে মাত্র ১০৬ রান। সেই রান তাড়া করতে নেমে কখনোই অসুবিধায় পড়তে হয়নি চেনাই সুপার কিংসকে। ২৬ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ধোনিবাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন