HARBHAJAN singh

মাত্র এক ওভার বল করা ‘নিঃস্বার্থ’ হরভজনে মুগ্ধ মর্গ্যান

৪০ বছর বয়সেও হরভজনের আচরণই মর্গ্যানকে সবথেকে বেশি মুগ্ধ করেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২১ ১২:৫৬
Share:

হরভজন সিংহ ছবি টুইটার

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৮৮ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল কলকাতা নাইট রাইডার্স। বল করতে নেমে প্রথম ওভারেই অভিজ্ঞ হরভজন সিংহের হাতে বল তুলে দেন নাইট অধিনায়ক অইন মর্গ্যান। ওই এক ওভারই বল করেন হরভজন। তবে তাতেই মুগ্ধ নাইট অধিনায়ক।

Advertisement

৪০ বছর বয়সেও হরভজনের আচরণই মর্গ্যানকে সবথেকে বেশি মুগ্ধ করেছে। তিনি বলেন, ‘‘মাত্র এক ওভার বল করলেও ভাজ্জি ওর অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিচ্ছিল। এটাই প্রমাণ করে ও একজন নিঃস্বার্থ ক্রিকেটার।’’ প্রথম ওভারে আট রান খরচ করলেও ভাজ্জির বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সেই ক্যাচ ফেলে দেন প্যাট কামিন্স।

প্রথম ওভারেই হরভজনকে বল দেওয়া নিয়ে জিজ্ঞাসা করা হলে নাইট অধিনায়ক বলেন, ‘‘আমরা সবসময় বিপক্ষের ব্যাটসম্যানদের শক্তি, দুর্বলতা যাচাই করি। ভাজ্জিকে দিয়ে প্রথম ওভার করানোটা আমাদের পরিকল্পনা ছিল। ও উইকেট নেওয়ার সুযোগও তৈরি করে ফেলেছিল। কিন্তু আমরা তা কাজে লাগাতে পারিনি। তবে তারপর থেকেই ও নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সবার মধ্যে ইতিবাচক মানসিকতা তৈরি করে। আমার আশা ও এভাবেই দলকে উদ্বুদ্ধ করতে থাকবে আর এভাবেই বল করে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন