IPL 2021

IPL 2021: আইপিএল-এর ফাইনালে উঠে মর্গ্যানের মুখেও দলীয় সংস্কৃতির কথা

মর্গ্যান মেনে নিচ্ছেন, যে ভাবে ইনিংসের শুরুটা হয়েছিল তাতে অনেক আগেই ম্যাচ শেষ হওয়া উচিত ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ০০:১০
Share:

অইন মর্গ্যান। ছবি আইপিএল

মেনে নিচ্ছেন, যে ভাবে ইনিংসের শুরুটা হয়েছিল তাতে অনেক আগেই ম্যাচ শেষ হওয়া উচিত ছিল। কিন্তু পর ক্ষণেই এটা বলে দিলেন, এই ম্যাচ তাড়াতাড়ি ভুলে গিয়ে পরের ম্যাচ আরও মনোযোগ দিতে চান। কারণ সেই ম্যাচে যা খুশি হতে পারে।

Advertisement

দিল্লি ক্যাপিটালসকে তিন উইকেটে হারিয়ে মর্গ্যান বললেন, “যে ভাবে শুরু হয়েছিল তাতে আমাদের কাজটা অনেক সহজ হতেই পারত। বেঙ্কি এবং গিল আমাদের কাছে সেই মঞ্চটা তৈরি করে দিয়েছিল। শিশিরের সমস্যাও ছিল। তবে এখন আমরা ফাইনালে উঠে গিয়েছি। আর সে সব নিয়ে ভাবতে চাই না। জিততে পেরে সব থেকে বেশি খুশি।” মর্গ্যানের সংযোজন, “অনেক সহজেই জেতা যেত। কিন্তু দিল্লি অনেক ভাল দল। দু’বলে ছ’রান চাই, এমন অবস্থায় বোলিং দলেরই সব সুবিধা থাকে। কিন্তু রাহুল ত্রিপাঠি আমাদের কাজটা অনেক সহজ করে দিয়েছে।”

জিতে মর্গ্যানের মুখেও দলীয় সংস্কৃতির কথা। বলেছেন, “আমাদের দলের সংস্কৃতি কেমন সেটা এই ম্যাচ ভাল ভাবে তুলে ধরল। তরুণরা এখানে এসে নিজেদের স্বাধীন ভাবে মেলে ধরতে পারে। দল পরিচালন সমিতি সে রকমই একটা পরিবেশ তৈরি করেছে। যে দল আমরা তৈরি করেছি, সেখানে প্রত্যাশা হওয়াটা স্বাভাবিক। আশা করি যে রকম পরিকল্পনা করেছি সে ভাবেই এগিয়ে যেতে পারব।”

Advertisement

সব শেষে ওপেনার বেঙ্কটেশ আয়ারেরও ভূয়সী প্রশংসা করেছেন মর্গ্যান। বলেছেন, “বেঙ্কিকে উপরে নামানোর ভাবনাটা দিয়েছিল কোচই। অসাধারণ ক্রিকেটার। এত সুন্দর ভাবে রান তাড়া করছিল যে দেখে মনে হচ্ছে অন্য উইকেটে খেলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন