Kumar Sangakkara

কুমার সঙ্গাকারার কাছ থেকে কী শিখতে চান সঞ্জু স্যামসন

আইপিএলের আগে শ্রীলঙ্কার প্রাক্তন উইকেট রক্ষককে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করেছিল রাজস্থান রয়্যালস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২১ ১৩:৪৮
Share:

কুমার সঙ্গাকারার কোচিংয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন সঞ্জু স্যামসন। ফাইল চিত্র

কুমার সঙ্গাকারার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছেন সঞ্জু স্যামসনআইপিএলের আগে শ্রীলঙ্কার প্রাক্তন উইকেট রক্ষককে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করেছিল রাজস্থান রয়্যালস। রাজস্থান রয়্যালসে তাঁর কাজ হবে কোচিং কাঠামো, নিলামের রণনীতি ঠিক করা ও নতুন প্রতিভা তুলে আনা। তার পাশাপাশি নাগপুরে রয়্যালস অ্যাকাডেমির দায়িত্বও থাকবে তাঁর ওপর। আগামী ১২ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে অভিযান শুরু করবে রাজস্থান।

Advertisement

স্যামসন বলছেন, “ক্রিকেটের সর্বোচ্চ স্তরে কুমার সঙ্গাকারার অনেক অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া উইকেট রক্ষক ও ব্যাটসম্যান হিসেবে সুনাম অর্জন করার পাশাপাশি দেশকে নেতৃত্ব দিয়েছে। রাজস্থান রয়্যালসে আমারও একই ভূমিকা। তাই ওর কাছে অনেক কিছু শেখার আছে। আগামী কয়েক মরসুমের জন্য ও আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় সামগ্রিক ভাবে রাজস্থান রয়্যালস পরিবারের ভাল হল।”

স্টিভ স্মিথকে দল থেকে ছেঁটে সঞ্জুর হাতে অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে। আপ্লুত সঞ্জু বলছেন, “আমার কাছে এটা খুবই সৌভাগ্যের ব্যাপার। ১৮ বছর বয়সে এই দলে এসেছিলাম। ২৬ বছর বয়সে দলের দায়িত্ব তুলে দেওয়া হল। আমি দলকে সাফল্য এনে দেওয়ার চেষ্টা করব।”

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন