IPL 2021

বিরাট কোহলীর ব্যাটে রানের খরা, কী পরামর্শ দিলেন সুনীল গাওস্কর?

দল পয়েন্ট তালিকার শীর্ষে। কিন্তু চলতি আইপিএল-এ একটি ম্যাচ বাদে সে ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি বিরাট কোহলীকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১৭:৪৯
Share:

আউট হয়ে ফিরছেন বিরাট। ছবি আইপিএল

দল পয়েন্ট তালিকার শীর্ষে। কিন্তু চলতি আইপিএল-এ একটি ম্যাচ বাদে সে ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি বিরাট কোহলীকে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অর্ধশতরান ছাড়া বলার মতো উদাহরণ নেই। কোহলী যাতে রানে ফেরেন তার জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন সুনীল গাওস্কর। তাঁর মতে, শুরুর থেকে খুচরো রান না নিয়ে ড্রাইভ এবং পাঞ্চ করতে শুরু করুন কোহলী।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেন, “এখনও ওকে সে ভাবে ছন্দে দেখিনি। প্রতি বার ব্যাট করতে আসার সময় ওকে ঘিরে একটা প্রত্যাশা তৈরি হয়। লোকে ওর থেকে বড় ইনিংস, অন্তত অর্ধশতরান দাবি করে। তাই খুচরো রান না নিয়ে ওর উচিত শুরু থেকে হাত খোলা।”

মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১২ রান করে আউট হয়ে যান কোহলী। সেই ইনিংস সম্পর্কে গাওস্কর বললেন, “আজ ও বারবার চাইছিল খুচরো রান নিতে। কিন্তু এ ভাবে খেললে হবে না। যে ভাবে ও ড্রাইভ করে বা পাঞ্চ করে, সে ভাবেই ভাল বল দেখে হাত খুলে মারতে হবে ওকে। সোজা ব্যাটে খেলতে হবে। থার্ড ম্যানে পাঠিয়ে এক রান নিলে হবে না। বিরাট কোহলীর পাঞ্চিং দেখতে সবাই চায়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন