Virat Kohli

IPL 2021: মর্গ্যানদের বিরুদ্ধে হেরে ড্রেসিংরুমে সতীর্থদের উজ্জীবিত করলেন কোহলী, দেখুন ভিডিয়ো

কেকেআর-এর বিরুদ্ধে ৯ উইকেটে বিরাট ব্যবধানে হেরেছে আরসিবি। অধিনায়ক বিরাট কোহলী নিজেও ব্যর্থ হয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৭
Share:

বিরাট কোহলী। ফাইল ছবি

কেকেআর-এর বিরুদ্ধে ৯ উইকেটের বিরাট ব্যবধানে হেরেছে আরসিবি। অধিনায়ক বিরাট কোহলী নিজেও ব্যর্থ হয়েছেন। পরের মরসুমে দায়িত্বে ছাড়ার সিদ্ধান্ত নিলেও এই মরসুমে যে তিনি ১০০ শতাংশ দায়বদ্ধ, তা বুঝিয়ে দিলেন ম্যাচের পরেই।

Advertisement

ড্রেসিংরুমে ফিরে সমস্ত সতীর্থকে নিয়ে আবেগপূর্ণ ভাষণ দেন কোহলী। বলেন এই হার থেকে শিক্ষা নিতে এবং ব্যর্থতা দ্রুত ভুলে যেতে। কোহলীর কথায়, “এই ব্যর্থতা থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত এবং হার দ্রুত ভুলে গিয়ে মানসিক ভাবে সঠিক জায়গায় আসা উচিত। এমন নয় যে পরের ম্যাচে ভুলগুলো মাথায় রাখব না। কিন্তু এই হারের পর পরের বার মাঠে নামার সময় খিদেটা আরও বাড়াতে হবে। এই প্রতিযোগিতায় আগে যে রকম ক্রিকেট খেলেছি, সে রকম ক্রিকেট খেলতে হবে।”

কোহলী আরও বলেছেন, “এটা আমাদের মানতেই হবে যে, কোনও না কোনও সময় এ রকম একটা ম্যাচ যাবেই। তাই বলে এই হার নিয়ে অতিরিক্ত ভাবার দরকার নেই। দল হিসেবে আমাদের ভালই ভারসাম্য রয়েছে। প্রতিযোগিতার শেষ পর্যন্ত টিকে থাকতে গেলে সেটা বজায় রাখতে হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন