IPL

কার জন্য কোহলীকে ওপেনিং থেকে সরে যেতে বললেন বীরেন্দ্র সহবাগ?

‘কিং কোহলী’কে তিন নম্বরে ব্যাট করার পরামর্শ দিলেন বীরেন্দ্র সহবাগ। কিন্তু তাহলে প্রশ্ন ওপেনিং কে করবেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২১ ১৯:১৬
Share:

তরুণ ব্যাটসম্যানের জন্য বিরাটকে তিন নম্বরে নামতে বলছেন বীরু।

রাজস্থানের রয়্যালসের বিরুদ্ধে প্রথম উইকেটে ১৮১ রান তুলে জিতিয়েছিলেন বিরাট কোহলীদেবদত্ত পাড়িক্কল। এরপর থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওপেনিং জুটি প্রভাব ফেলতে পারেনি। এর মধ্যে আবার চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংসের বিরুদ্ধে হেরেছে কোহলীর দল। আর তাই ‘কিং কোহলী’কে তিন নম্বরে ব্যাট করার পরামর্শ দিলেন বীরেন্দ্র সহবাগ। কিন্তু তাহলে প্রশ্ন ওপেনিং কে করবেন? সেই সমস্যার সমাধান করে বীরুর দাবি, দেবদত্তের সঙ্গে অখ্যাত মহম্মদ আজহারউদ্দিনকে শুরুতে নামিয়ে দিলে আরসিবি ব্যাটিং আরও শক্তিশালী হবে।

Advertisement

গত সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতায় মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র ৩৭ বলে শতরান করেছিলেন কেরলের এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর তাঁকে ২০ লাখ টাকায় দলে নিয়েছিল আরসিবি। বীরু বলেন, “বিরাট তিন নম্বরে বেশি সাফল্য পায়। তাই আমার মতে ওকে নিজের পুরনো জায়গায় ব্যাট করা উচিত। এরপর ম্যাক্সওয়েল ও ডিভিলিয়ার্স আসুক। এমন ভাবে সাজানো হলে দেবদত্তের সঙ্গে মহম্মদ আজহারউদ্দিনকে দিয়ে ওপেন করা উচিত। রজত পতিদার যথেষ্ট সুযোগ পেয়েছে। এ বার আজহারকে দেখে নেওয়া যেতেই পারে।”

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন