IPL 2021

এ বারের আইপিএলে স্পনসর নিয়ে ধোঁয়াশা এখনও জারি

বছর দুয়েক আগে বোর্ডের সঙ্গে ২১৯৯ কোটি টাকায় পাঁচ বছরের জন্য চুক্তি করেছিল ভিভো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৬:০৮
Share:

ভিভোকে কি দেখা যাবে আইপিএলের মূল স্পনসর হিসেবে? ফাইল ছবি

চলতি আইপিএলে মূল স্পনসর কারা হতে পারে, তা নিয়ে জল্পনা চলছেই। ড্রিম ইলেভেনকে শুধুমাত্র ২০২০ মরশুমের জন্য মূল স্পনসর করা হলেও এ বছর তাদের ফেরার সম্ভাবনা নেই। ভিভোর তরফে এখনও কোনও ইঙ্গিত নেই।

Advertisement

এর মধ্যেই সামনে এসেছে একটি নতুন খবর। জানা গিয়েছে, বোর্ডের সঙ্গে হওয়া চুক্তিতে আগ্রহী নয় ভিভো। তারা চাইছে অন্য কোনও সংস্থার কাছে চুক্তি হস্তান্তর করতে। অর্থাৎ, আইপিএলের সঙ্গে নিজেদের আর কোনও ভাবে যুক্ত রাখতে চাইছে না তারা।

বছর দুয়েক আগে বোর্ডের সঙ্গে ২১৯৯ কোটি টাকায় পাঁচ বছরের জন্য চুক্তি করেছিল ভিভো। ২০১৮ এবং ২০১৯-এ যথাক্রমে ৩৬৩ কোটি এবং ৪০০ কোটি টাকা দিয়েছে তারা। বাকি তিন বছরের জন্য এখনও বাকি ১৪৩৬ কোটি। কিন্তু সূত্রের খবর, তাদের কোম্পানির সম্পর্কে সাধারণ মানুষের ধারণা এখনও ভাল হয়নি। অন্যদিকে, ভারত-চিন সম্পর্কও আগের জায়গায় ফেরেনি। তাই ফের মূল স্পনসর হিসেবে ফিরলে তার নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

জানা গিয়েছে, গতবারের মতো এবারও হয়তো মূল স্পনসর পাওয়ার জন্যে টেন্ডার দিতে পারে বোর্ড। ভিভোর যত টাকা দেওয়া বাকি, তত টাকাই নতুন কোম্পানির কাছে চাওয়া হবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন