Sachin Tendulkar

অর্জুন তেন্ডুলকরকে মুম্বই ইন্ডিয়ান্সে নেওয়ার দাবিতে উত্তাল নেট মাধ্যম

‘আসন্ন আইপিএলে আপনারা কোন নতুন প্রতিভা দেখতে চান?’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৩৫
Share:

রোহিতের মুম্বই ইন্ডিয়ান্সে অর্জুনকে নেওয়ার দাবি জানাল সমর্থকরা। ফাইল চিত্র

পাঁচবারের আইপিএল জয়ী মুম্বই ইন্ডিয়ান্স দলে সচিন পুত্র অর্জুন তেন্ডুলকরকে নিতে হবে। এমনই দাবিতে উত্তাল হল নেট মাধ্যম। মুম্বইয়ের হয়ে ভাল খেলতে না পারলেও প্রথমবার ক্রোড়পতি লিগে নাম লিখিয়েছেন ২১ বছরের এই তরুণ। তাঁর বেস প্রাইস ২০ লাখ টাকা। ‘আসন্ন আইপিএলে আপনারা কোন নতুন প্রতিভা দেখতে চান?’ রোহিত শর্মার দলের তরফ থেকে এমনই টুইট করা হয়েছিল। সেখানে অর্জুনের হয়েই সবাই সওয়াল করেছেন।

Advertisement

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে আইপিএলের নিলাম আয়োজিত হতে চলেছে। এপ্রিলে শুরু হবে এই হাই ভোল্টেজ প্রতিযোগিতা। সেই জন্য ইতিমধ্যেই দল গোছাতে শুরু করেছে সবকটা ফ্রাঞ্চাইজি। তাই ক্রিকেট প্রেমীদের সঙ্গে যোগাযোগ আরও বাড়ানোর জন্য নেট মাধ্যমে এমনই আবেদন করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। আর সেই টুইট করার পরেই বেশিরভাগ সমর্থক অর্জুনের পক্ষে টুইট করে।

অনূর্ধ্ব ১৯ ভারতের হয়ে যুব টেস্ট দলে প্রতিনিধিত্ব করা ছাড়াও, গত আইপিএলে রোহিতদের দলে নেট বোলার হিসেবেও ছিলেন সচিন পুত্র। তাছাড়া গত বেশ কয়েক মরসুমে তাঁকে মুম্বই ইন্ডিয়ান্স দলের সঙ্গেও দেখা গিয়েছে। তাই অনেকের ধারণা আইপিএল নিলামে মুম্বই ‘ঘরের ছেলে’কে দলে নেবে।

Advertisement

বিসিসিআইয়ের নিয়ম অনুসারে বোর্ড পরিচালিত ম্যাচে অংশ না নিলে কোনও ক্রিকেটার আইপিএলে অংশ নিতে পারবেন না। চলতি মরসুমে অর্জুন ইতিমধ্যেই মুম্বই রাজ্য দলের হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অভিষেক ঘটিয়েছেন। তবে পারফরম্যান্স মোটেও ভাল নয়। তবুও নিয়ম অনুসারে তাঁর এবার আইপিএল খেলতে কোনও বাধা নেই।

তাছাড়া ‘গড অব ক্রিকেট’এর মুম্বই ইন্ডিয়ান্স দলে অনেক কীর্তি আছে। নীল জার্সিতে প্রচুর রান করা ছাড়াও ২০১৩ সালে আইপিএল জিতেছেন। তাই অনেক সমর্থকের দাবি ‘জুনিয়র তেন্ডুলকর’কে মুম্বই ইন্ডিয়ান্স দলে নেওয়া উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন