IPL 2023

কোহলির আচরণে ক্ষুব্ধ বিসিসিআই! ধোনিদের কাছে হারের পরেই শাস্তি বিরাটের

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হারের পরে শাস্তি পেতে হয়েছে বিরাট কোহলিকে। তাঁর আচরণে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড। কী করেছেন কোহলি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১২:০৯
Share:

আইপিএলে ব্যাট হাতে ভাল ছন্দে রয়েছেন বিরাট কোহলি। তবে তার মাঝেই শাস্তি পেয়েছেন তিনি। —ফাইল চিত্র

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা চলাকালীন বিরাট কোহলির আচরণে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁকে জরিমানা করা হয়েছে। মহেন্দ্র সিংহ ধোনিদের বিরুদ্ধে কোহলির আগ্রাসী মনোভাব বিসিসিআইয়ের পছন্দ হয়নি বলে বোর্ড সূত্রে খবর। সেই কারণে জরিমানার মাধ্যমে সতর্ক করা হয়েছে তাঁকে।

Advertisement

চিন্নাস্বামীতে চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচের পরে বিসিসিআই একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘আইপিএলের নিয়ম ভাঙায় আরসিবির ব্যাটার কোহলির ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইপিএলের নিয়মের ২.২ ধারায় দোষী প্রমাণিত হয়েছেন কোহলি। এটি লেভেল ১ অপরাধ। তাই এ ক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। ক্রিকেটার তার বিরুদ্ধে কিছু বলতে পারেন না।’’

বিরাটের এই শাস্তি কি আপনি সমর্থন করছেন?

ফলাফল দেখুন

খেলা চলাকালীন কোহলি ঠিক কী অপরাধ করেছেন সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানায়নি বিসিসিআই। তবে বোর্ড সূত্রে খবর, চেন্নাইয়ের ব্যাটার শিবম দুবে আউট হওয়ার পরে একটু বেশি আগ্রাসী ভঙ্গিতে উল্লাস করেন কোহলি। শিবম ভাল খেলছিলেন। তাঁর উইকেট প্রয়োজন ছিল আরসিবির। তাই শিবম আউট হওয়ার পরে নিজেকে আটকে রাখতে পারেননি কোহলি। তারই শাস্তি পেতে হল তাঁকে।

Advertisement

আরসিবির বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২২৬ রান করে চেন্নাই। সেই রান তাড়া করতে নেমে ভাল খেলছিলেন ফ্যাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল। একটা সময় দেখে মনে হচ্ছিল খেলা জিতে যাবেন কোহলিরা। কিন্তু শেষ পর্যন্ত ৮ রানে ম্যাচ জেতে চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন