MS Dhoni

ব্যথা থাকলেও বিশ্রাম নেই, বাঁ পায়ের কাফ মাসলে আইসপ্যাক বেঁধে মাঠকর্মীদের সঙ্গে ছবি ধোনির

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে শেষ দিকে ব্যাট করতে নেমে ১৬ বলে ৩৭ রানের ইনিংস খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। ম্যাচ শেষে দেখা গেল তাঁর বাঁ পায়ের কাফ মাসলে আইসপ্যাক বাঁধা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১২:০৭
Share:

(বাঁ দিকে) ধোনির বাঁ পায়ের কাফ মাসলে বাঁধা আইসপ্যাক , সতীর্থের দিকে তাকিয়ে হাসছেন ধোনি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

ঠিক এক বছর আগে আইপিএলেই হাঁটুতে আইসপ্যাক বেঁধে হাঁটতে দেখা গিয়েছিল মহেন্দ্র সিংহ ধোনিকে। এক বছর পরে আরও এক বার সেই দৃশ্য দেখা গেল। এ বার অবশ্য হাঁটুতে নয়, কাফ মাসলে আইসপ্যাক বেঁধে ঘুরলেন ধোনি। ওই অবস্থাতেই হাসিমুখে মাঠকর্মীদের সঙ্গে ছবিও তুললেন।

Advertisement

চলতি আইপিএলে রবিবারই প্রথম ব্যাট করতে নেমেছিলেন ধোনি। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে শেষ দিকে ১৬ বলে ৩৭ রানের ইনিংস খেলেন। ৪টি চার ও ৩টি ছক্কা মেরেও দলকে জেতাতে পারেননি। বিশাখাপত্তনমে চেন্নাইয়ের অ্যাওয়ে ম্যাচ হলেও মাঠকর্মীরা ধোনির সঙ্গে ছবি তোলার আবদার করেন। সেই আবদার ফেলেননি ধোনি। ম্যাচ শেষে মাঠকর্মীদের সঙ্গে হাসিমুখে ছবি তোলেন।

তার পরে চেন্নাই ও দিল্লির কয়েক জন ক্রিকেটারের সঙ্গে ধোনি কথাও বলেন। তখনই দেখা যায়, তাঁর বাঁ পায়ের কাফ মাসলের উপর আইসপ্যাক বাঁধা রয়েছে। ব্যাট করার পরে মাঠ ছাড়ার সময় ধোনিকে দেখে বোঝা যাচ্ছিল, স্বাভাবিক ভাবে হাঁটতে পারছিলেন না। বাঁ পায়ে কিছু সমস্যা হচ্ছে। তার পরেই তাঁর কাফ মাসলে আইসপ্যাক দেখা যায়।

Advertisement

গত বারের আইপিএলে বাঁ পায়ের হাঁটু ধোনিকে ভুগিয়েছিল। অনুশীলনে ও ম্যাচ শেষে আইসপ্যাক বেঁধে রাখতে হত। চেন্নাইয়ের মাঠে শেষ ম্যাচের পরে বাউন্ডারি ধরে ঘুরছিলেন ক্রিকেটারেরা। তখনও দেখা গিয়েছিল যে ধোনির বাঁ পায়ের হাঁটুতে আইসপ্যাক বাঁধা রয়েছে। আইপিএল শেষে অস্ত্রোপচার করিয়েছিলেন ধোনি। তার পরে সুস্থ হয়ে এ বারের প্রতিযোগিতায় নেমেছেন। কিন্তু এখনও যে তাঁর বা পা পুরো স্বাভাবিক হয়নি, তা রবিবারের ম্যাচে দেখা গেল। আইসপ্যাক বেঁধে ঘুরলেন ধোনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন