IPL 2024

শাস্তির মুখে পড়তে পারেন পন্থ, নির্বাসিত হতে পারেন গাড়ি দুর্ঘটনার পর মাঠে ফেরা তরুণ ক্রিকেটার

দু’টি ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা হয়েছে পন্থের। আর একটি ম্যাচে মন্থর ওভার রেট হলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ককে একটি ম্যাচের জন্য নির্বাসিত করা হবে। সেই সঙ্গে ৩০ লক্ষ টাকা জরিমানাও দিতে হবে পন্থকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৮:২১
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

গাড়ি দুর্ঘটনার ১৫ মাস পর মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। পর পর দু’টি ম্যাচে অর্ধশতরানও করেছেন। কিন্তু সেই ক্রিকেটারকেই নির্বাসিত করতে পারে আইপিএল। দু’টি ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা হয়েছে পন্থের। আর একটি ম্যাচে মন্থর ওভার রেট হলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ককে একটি ম্যাচের জন্য নির্বাসিত করা হবে। সেই সঙ্গে ৩০ লক্ষ টাকা জরিমানাও দিতে হবে পন্থকে।

Advertisement

বুধবার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে যায় দিল্লি। আগে বল করে ২৭২ রান হজম করেছিল তারা। জবাবে শেষ হয়ে গিয়েছিল ১৬৬ রানে। সেই হারের পর পন্থের জরিমানা হয়। গোটা দলেরও জরিমানা হয়েছে। পন্থের ২৪ লক্ষ টাকা জরিমানা হয়েছে। দ্বিতীয় বার মন্থর ওভার রেটের কারণে জরিমানা হয়েছে তাঁর। প্রথম বার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য পন্থের ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল। এর পর আবার মন্থর বোলিং হলে দিল্লির অধিনায়ককে এক ম্যাচের জন্য নির্বাসিত করা হবে।

তিনটি ম্যাচ হেরে গিয়েছে দিল্লি। লিগ তালিকায় ন’নম্বরে রয়েছে তারা। এ বার যদি পন্থকে নির্বাসিত করা হয় তাহলে আরও কঠিন পরিস্থিতি হবে দিল্লির জন্য। ব্যাট হাতে এ বারের আইপিএলে নিজের ফর্ম বুঝিয়ে দিয়েছেন পন্থ। তরুণ উইকেটরক্ষক এখন ব্যাট হাতেও দলের ভরসা। তাঁর না থাকা সমস্যা হতে পারে দিল্লির জন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন