IPL 2023

আইপিএল ছাড়ার হিড়িক! আগে ফিরেছেন তিন, দেশে ফিরলেন আরও দুই বিদেশি, কেন? তাঁরা কারা?

শুক্রবার রাতে জরুরি কারণে দেশে ফিরে গিয়েছেন দিল্লির এক জোরে বোলার। দেশে ফিরেছেন গুজরাতের এক জোরে বোলারও। দিল্লির ক্রিকেটারের ফেরার সম্ভাবনা থাকলেও ফিরবেন না গুজরাতের ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:১৭
Share:

আইপিএল ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা। —ফাইল ছবি।

আইপিএলে ভাল ছন্দে নেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। তার উপর প্রতিযোগিতার মাঝপথে শক্তি আরও কমছে ডেভিড ওয়ার্নারের দলের। জরুরি প্রয়োজনে দেশে ফিরে যাচ্ছেন এক বিদেশি জোরে বোলার। শক্তি কমছে গুজরাত টাইটান্সেরও। তাদেরও এক বিদেশি জোরে বোলার দেশে ফিরে যাচ্ছেন প্রতিযোগিতার মাঝে। এই নিয়ে মোট পাঁচ জন বিদেশি ক্রিকেটার আইপিএলের মাঝেই দেশে ফিরলেন।

Advertisement

শুক্রবার রাতে দক্ষিণ আফ্রিকা ফিরে গিয়েছেন এনরিখ নোখিয়ে। শনিবার তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে পারবেন না। দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ি সমাজমাধ্যমে জানিয়েছে এ কথা। আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে তিনি আবার কবে ভারতে আসবেন, তা নিয়ে কিছু বলা হয়নি। শুধু জানানো হয়েছে, ব্যক্তিগত জরুরি কারণে তিনি শুক্রবার রাতের বিমানে দেশে ফিরে গিয়েছেন।

নোখিয়ের দেশে ফিরে যাওয়া নিশ্চিত ভাবেই দিল্লির কাছে বড় ধাক্কা। আরসিবি ম্যাচের আগে পর্যন্ত ন’টি ম্যাচ খেলে তিনটিতে জিতেছে সৌরভের দল। জোরে বোলিং আক্রমণের ক্ষেত্রে ইশান্ত শর্মা এবং নোখিয়ের জুটি ভরসা দিচ্ছিল দিল্লিকে। ফলে নোখিয়ের অনুপস্থিতি বিরাট কোহলিদের বিরুদ্ধে দিল্লিকে আর বেশি চাপে রাখতে পারে।

Advertisement

অন্য দিকে, গুজরাত টাইটান্সের আইরিশ জোরে বোলার জশ লিটল। শুক্রবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলার পর শনিবার আয়ারল্যান্ডের বিমান ধরেছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ় খেলার জন্য দেশে ফিরে যাচ্ছেন লিটল। এ বারের আইপিএলে তাঁকে আর পাবেন না হার্দিক পাণ্ড্যরা। আইপিএলে বেশ ভাল ছন্দে ছিলেন লিটল। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছে গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ি।

চোটের জন্য আইপিএলের শুরুতেই দেশে ফিরে গিয়েছেন গুজরাতে ব্যাটার কেন উইলিয়ামসন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের জন্য কলকাতা নাইট রাইডার্স শিবির ছেড়ে ফিরে গিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। একই কারণে দিল্লি শিবির ছেড়েছেন মুস্তাফিজুর রহমান। নোখিয়ে এবং লিটলকে নিয়ে পাঁচ জন বিদেশি ক্রিকেটার আইপিএলের মাঝ পথেই দেশে ফিরে গেলেন।

আইপিএলের গ্রুপ পর্বের খেলা শেষ হওয়ার আগে দেশে ফিরে যাওয়ার কথা চেন্নাই সুপার কিংসের বেন স্টোকসেরও। এ ছাড়া ব্যক্তিগত সমস্যার জন্য কেকেআরের হয়ে আইপিএল খেলতেই আসেননি বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন