Mukesh Kumar

গুজরাতের বিরুদ্ধে কোন মন্ত্রে ৩ উইকেট, জানিয়ে দিলেন সৌরভদের দলের মুকেশ

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ভাল বল করেছেন মুকেশ কুমার। ৩ উইকেট নিয়েছেন বাংলার পেসার। গুজরাতের বিরুদ্ধে তিনি কোন পরিকল্পনা করেছিলেন তা জানিয়েছেন পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৯:১৬
Share:

গুজরাতের বিরুদ্ধে উইকেট নেওয়ার পরে দিল্লির মুকেশ কুমার। ছবি: আইপিএল।

তৈরি ছিলেন মুকেশ কুমার। তিনি জানতেন, নতুন বলের পাশাপাশি পুরনো বলও সামলাতে হবে তাঁকে। সেই কারণে, আগে থেকে প্রতিপক্ষ ব্যাটারদের নিয়ে পরিকল্পনা করে রেখেছিলেন। সেই পরিকল্পনা মাঠে কাজে লাগাতে পেরেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়দের দলের পেসার।

Advertisement

ম্যাচ জেতার পরে নিজের পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন মুকেশ। তিনি বলেন, “আমি শেষ চার ওভারে বোলিং উপভোগ করি। জানি পাওয়ার প্লে-তে হয়তো এক ওভারই বল করব। শেষ দিকে দুই থেকে তিন ওভার করতে হবে। সেই কারণে পরিকল্পনা তৈরি রাখতে হয়। গুজরাতের বিরুদ্ধে এটা কাজে লেগেছে।”

কী পরিকল্পনা তিনি তৈরি রাখেন সেই বিষয়েও বলেছেন বাংলার পেসার। মুকেশের কথায়, “শেষ দিকে চেষ্টা করি ব্যাটারের থেকে যত দূরে বল রাখা যায়। মাঝে মধ্যে বাউন্সার দিই। গতির হেরফের করি। তবে আমার সেরা অস্ত্র ইয়র্কার। ডেথ ওভারে যত বেশি সম্ভব ইয়র্কার করার চেষ্টা করি।”

Advertisement

মুকেশদের দেখে খুশি দিল্লির বোলিং কোচ জেমস হোপস। তিনি বলেন, “এমন এক একটা ম্যাচ হয় যেখানে শুরু থেকে শেষ পর্যন্ত সব পরিকল্পনা ঠিকমতো কাজে লাগে। এই ম্যাচেও সেটাই হয়েছে। প্রত্যেকে ভাল বল করেছে। প্রথমার্ধেই আমরা খেলার ভাগ্য নিশ্চিত করে দিয়েছি।”

দিল্লির বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারে ৮৯ রানে অল আউট হয়ে গিয়েছে গুজরাত। মুকেশ ২.৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে ৮.৫ ওভারে খেলা শেষ করে দিয়েছে দিল্লি। ৬ উইকেটে ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় ছ’নম্বরে উঠে এসেছেন ঋষভ পন্থেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন