IPL 2023

‘কেকেআর সম্মান দিতে জানে না’, ছ’বছর কলকাতায় খেলা ব্যাটারের কাছে প্রিয় দল ধোনির চেন্নাই

দশম বার আইপিএলের ফাইনাল খেলতে চলেছে চেন্নাই। চার বার জিতেছে তারা। মঙ্গলবার গুজরাতকে হারিয়ে ফাইনালে ওঠে চেন্নাই। সেই ম্যাচের আগে টুইট করেছিলেন উথাপ্পা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১১:৫৩
Share:

২০২১ সালে ধোনির চেন্নাই দলে যোগ দেন উথাপ্পা। —ফাইল চিত্র।

চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার আগে রবিন উথাপ্পা খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। ছ’বছর কেকেআরে খেলা উইকেটরক্ষক-ব্যাটারের প্রিয় দল যদিও চেন্নাই। যে দলে মাত্র দু’বছর খেলেছিলেন তিনি। মহেন্দ্র সিংহ ধোনির সমর্থনে পোস্ট করেছিলেন উথাপ্পা। তাতেই শুনতে হয় কটাক্ষ। উত্তরে উথাপ্পা জানান, সম্মান পেতে হলে তা করতেও জানতে হয়।

Advertisement

দশম বার আইপিএলের ফাইনাল খেলতে চলেছে চেন্নাই। চার বার জিতেছে তারা। মঙ্গলবার গুজরাতকে হারিয়ে ফাইনালে ওঠে চেন্নাই। সেই ম্যাচের আগে টুইট করেছিলেন উথাপ্পা। চেন্নাইয়ের জার্সি পরে গ্যালারিতে ছিলেন তিনি এবং তাঁর ছেলে। উথাপ্পা লিখেছিলেন, “চলো চেন্নাই।” তাঁর সেই পোস্টের নীচে এক টুইটার ব্যবহারকারী লিখেছিলেন, “একটা, দুটো মরসুম চেন্নাইয়ের হয়ে খেলে তাদের কাছে নিজেকে বিক্রি করে দিলেন। কেকেআরের জন্য কখনও এমন সমর্থন করতে দেখিনি তো।”

উথাপ্পা সেই ব্যঙ্গের উত্তর দেন। কেকেআরের প্রাক্তন উইকেটরক্ষক লিখেছিলেন, “সম্মান পেতে হলে তা দিতে জানতে হয় বন্ধু।” উথাপ্পা এক প্রকার বুঝিয়ে দিয়েছেন যে, চেন্নাই তাঁকে সম্মান করেছে, তাই তিনি চেন্নাইয়ের পাশে রয়েছেন। সেই সঙ্গে এটাও বুঝিয়ে দিয়েছেন যে, ছ’বছর কেকেআরে খেলার পরেও উথাপ্পা সেই সম্মান পাননি, যা চেন্নাই তাঁকে দু’বছরে দিয়েছিল।

Advertisement

উথাপ্পা কেকেআরের হয়ে ২০১৪ সালে আইপিএল জিতেছিলেন। সে বারের জয়ের পিছনে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। সে বার সব থেকে বেশি রান করে কমলা টুপিও জিতেছিলেন উথাপ্পা। গৌতম গম্ভীর দায়িত্ব ছাড়ার পর ২০১৮ সালে উথাপ্পাকে কেকেআরের অধিনায়ক করা হবে বলে মনে করা হয়েছিল। কিন্তু দীনেশ কার্তিককে অধিনায়ক করে উথাপ্পাকে সহ-অধিনায়ক করা হয়। ২০২১ সালে চেন্নাই দলে যোগ দেন উথাপ্পা। সেই দলের হয়েও ট্রফি জেতেন তিনি। ২০২২ সালের পর অবসর নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন