Captain of Delhi Capitals

ওয়ার্নারকে দিয়ে হবে না, সৌরভের দলে এক ভারতীয়কে অধিনায়ক হিসাবে দেখতে চান গাওস্কর

দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দলের অধিনায়ক ওয়ার্নার। ঋষভ পন্থের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার ওপেনারের হাতেই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৮:০৪
Share:

ভারতীয় দলের দুই প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

আইপিএল শুরুর পর প্রথম পাঁচটি ম্যাচেই হেরে যায় দিল্লি ক্যাপিটালস। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে পর পর দু’টি ম্যাচে জয় তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নাররা। সবে জয়ের পথে ফিরেছে দলটি। এমন অবস্থায় হঠাৎ সেই দলের অধিনায়ক বদলের পরামর্শ দিলেন সুনীল গাওস্কর।

Advertisement

দিল্লি দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দলের অধিনায়ক ওয়ার্নার। ঋষভ পন্থের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার ওপেনারের হাতেই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। কিন্তু গাওস্কর মনে করেন আগামী দিনে অক্ষর পটেলকে অধিনায়ক করা উচিত। দিল্লির সহ-অধিনায়ক অক্ষর। গাওস্কর বলেন, “আমার মনে হয় অক্ষর পটেলকে অধিনায়ক করা উচিত ছিল। খুব সৎ ক্রিকেটার। ছন্দে রয়েছে। আইপিএলে অক্ষর অধিনায়ক হলে ভারতীয় ক্রিকেটও উপকৃত হবে। আগামী দিনের কথা ভেবে এমন সিদ্ধান্ত নেওয়া উচিত।”

শুধু আইপিএল নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও ছন্দে রয়েছেন অক্ষর। টেস্ট দলেরও গুরুত্বপূর্ণ সদস্য তিনি। আত্মবিশ্বাস তুঙ্গে রয়েছে অক্ষরের। আইপিএলে দিল্লির হয়ে ব্যাট হাতে রান পাচ্ছেন, উইকেটও পাচ্ছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের সেরা হন অক্ষর। সেই ম্যাচেও ব্যাটে-বলে পারফরম্যান্স রয়েছে তাঁর। অক্ষর বলেন, “গত এক বছর ধরে আমি যে ভাবে ব্যাট করছি, সেটাই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। সেটাই এগিয়ে নিয়ে যাচ্ছে আমাকে। আগামী দিনেও এই ভাবে খেলতে চাই। এটাই আমার পরিকল্পনা।”

Advertisement

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হন পন্থ। তিনি আইপিএলে খেলতে পারবেন না জানার পর ওয়ার্নারকে অধিনায়ক করার কথা জানিয়েছিলেন সৌরভ। একের পর এক ম্যাচ হারার পর সৌরভ এবং কোচ রিকি পন্টিংকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। আগামী মরসুমে তাঁদের রাখা হবে কি না সেই চিন্তাভাবনাও শুরু করেছে দিল্লি। যদিও এখন দু’টি ম্যাচ জিতে চার পয়েন্ট তুলে নিয়েছেন ওয়ার্নাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন