IPL 2024

প্রথম কোয়ালিফায়ারে কেকেআর, প্লে-অফের টিকিট বিক্রি শুরু, কী ভাবে কাটা যাবে?

আইপিএলের প্লে-অফে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। বাকি তিনটি দল এখনও নিশ্চিত নয়। অথচ এখন থেকেই প্লে-অফের টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৯:০৭
Share:

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

এখনও পর্যন্ত নিশ্চিত হয়েছে মাত্র একটি দল। আইপিএলের প্লে-অফে উঠেছে কলকাতা নাইট রাইডার্স। বাকি তিনটি দল এখনও নিশ্চিত নয়। ছ’টি দল রয়েছেন লড়াইয়ে। অর্থাৎ, প্লে-অফের তিনটি ম্যাচে কে কার মুখোমুখি হবে তা এখনও নিশ্চিত নয়। অথচ এখন থেকেই প্লে-অফের টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে।

Advertisement

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার হবে ২১ মে আমদাবাদে। সেখানে একটি দল কলকাতা। পয়েন্ট তালিকায় প্রথম দুইয়ে শেষ করা আর একটি দলের বিরুদ্ধে খেলবে তারা। তৃতীয় ও চতুর্থ দল খেলবে এলিমিনেটর। সেটিও হবে আমদাবাদে ২২ মে। প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল ও এলিমিনেটরের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ারে একে অপরের মুখোমুখি হবে। সেই খেলাটি হবে চেন্নাইয়ে ২৪ মে। প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল চেন্নাইয়ে ফাইনাল খেলবে। সেই ম্যাচ ২৬ মে।

প্লে-অফের ম্যাচগুলির টিকিট বিক্রি করবে ‘পেটিএম’। যাঁদের রুপে কার্ড রয়েছে তাঁরা ১৪ মে থেকে টিকিট কাটতে পারবেন। অগ্রাধিকার পাবেন তাঁরা। বাকিদের থেকে এক দিন আগে থেকে টিকিট কাটার সুযোগ থাকবে তাঁদের সামনে। প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটরের টিকিট কাটতে পারবেন তাঁরা।

Advertisement

প্লে-অফের তিনটি ম্যাচের মতো ফাইনালের টিকিটের ক্ষেত্রেও অগ্রাধিকার পাবেন রুপে কার্ড থাকা গ্রাহকেরা। ২০ মে থেকে ফাইনালের টিকিট কাটা যাবে।

যাঁদের রুপে কার্ড নেই তাঁরা ১৫ মে থেকে প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটরের টিকিট কাটতে পারবেন। ফাইনালের টিকিট তাঁরা কাটতে পারবেন ২১ মে থেকে।

আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে টিকিট। এ ছাড়া পেটিএম অ্যাপের মাধ্যমেও সরাসরি টিকিট কাটতে পারবেন দর্শকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement