IPL 2023

মোবাইলে নির্বিঘ্নে আইপিএল ম্যাচ দেখতে গেলে কী করতে হবে, জানাল আনন্দবাজার অনলাইন

প্রথম ম্যাচে খেলে চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্স। এই ম্যাচের সময় মোবাইল সম্প্রচারে বার বার বিঘ্ন ঘটেছে। এই গন্ডগোলের কথা মেনেও নিয়েছে জিয়োসিনেমা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৭:০২
Share:

মোবাইলে খেলা চলতে চলতে বার বার আটকে যাচ্ছে। —প্রতীকী চিত্র

মোবাইলে আইপিএল দেখতে অনেকেরই অসুবিধা হচ্ছে। খেলা চলতে চলতে বার বার আটকে যাচ্ছে। এমন অবস্থায় কী করবেন? জিয়োসিনেমার তরফে জানানো হয়েছে যে, কোনও অসুবিধা হলে মোবাইলের ওএস, অ্যাপ ভার্সন এবং মোবাইল নম্বরটি তাদের পাঠাতে। সেই অনুযায়ী ব্যবস্থা নেবে তারা।

Advertisement

ওএস কী? কোথায় পাবেন?

ওএস আসলে ওপারেটিং সিস্টেম। মোবাইলে সমস্ত অ্যাপ চালাতে সাহায্য করে এটি। আপনার মোবাইলের সেটিংসে গিয়ে ‘অ্যাবাউট ফোন’ পাবেন। সেটির মধ্যে অ্যান্ড্রয়েড ভার্সন লেখা আছে। সেখানে একটি নম্বর দেওয়া আছে। সেই নম্বরটি পাঠাতে হবে জিয়োসিনেমাকে।

Advertisement

অ্যাপ ভার্সন কী? কোথায় পাবেন?

অ্যাপ ভার্সন হচ্ছে একটি অ্যাপ কতটা পুরনো বা নতুন বোঝার উপায়। জিয়োসিনেমা অ্যাপের আইকনটি টিপে ধরে রাখলে ‘অ্যাপ ইনফো’ পাওয়া যায়। সেখানে অ্যাপের ভার্সন নম্বরটি লেখা থাকে। জিয়োসিনেমাকে পাঠাতে হবে।

এই দু’টি জিনিসের সঙ্গে মোবাইল নম্বরটি পাঠাতে বলেছে জিয়ো। তবে এই সব কিছু করার আগে রিইনস্টল করতে বলেছে। জিয়োর দাবি এইগুলি করলেই মোবাইলে অ্যাপটি নির্বিঘ্নে দেখা যাবে।

শুক্রবার থেকে শুরু হয়েছে এ বারের আইপিএল। অরিজিৎ সিংহ, রশ্মিকা মন্দনা, তমন্না ভাটিয়ারা পারফর্ম করেন উদ্বোধনী অনুষ্ঠানে। প্রথম ম্যাচে খেলে চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্স। এই পুরো অনুষ্ঠানের সময় মোবাইল সম্প্রচারে বার বার বিঘ্ন ঘটেছে। এই গন্ডগোলের কথা মেনেও নিয়েছে জিয়োসিনেমা। তারা টুইট করে লেখে, “এই ঘটনার জন্য আমরা দুঃখিত। এমনটা হোক আমরা চাইনি। এই সমস্যা যাঁদের হচ্ছে আপনারা দয়া করে মোবাইলের ওএস, অ্যাপ ভার্সন এবং মোবাইল নম্বরটি আমাদের পাঠান। আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন