Eden Gardens

IPL 2022: ইডেনের নীরব যোদ্ধাদের আর্থিক পুরস্কার দিচ্ছে বিসিসিআই

সফল আইপিএল আয়োজনের পর এই প্রতিযোগিতার সঙ্গে জুড়ে থাকা ‘নীরব যোদ্ধা’দের আর্থিক ভাবে পুরস্কৃত করতে চলেছে বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ২২:৪১
Share:

বোর্ডের আর্থিক পুরস্কার ছবি আইপিএল

দু’মাসব্যাপী আইপিএল শেষ হয়েছে রবিবার। করোনার কারণে এ বারের আইপিএলের গ্রুপ পর্ব হয়েছে মুম্বই এবং পুণেয়। প্লে-অফ পর্ব হয় কলকাতা এবং আমদাবাদে। সফল আইপিএল আয়োজনের পর এই প্রতিযোগিতার সঙ্গে জড়িত থাকা ‘নীরব যোদ্ধা’দের আর্থিক ভাবে পুরস্কৃত করতে চলেছে বোর্ড। নীরব যোদ্ধা, অর্থাৎ স্টেডিয়ামগুলির পিচ কিউরেটর, মাঠকর্মী এবং অন্যান্য সাপোর্ট স্টাফদের জন্য মোট ১.২৫ কোটি টাকা আর্থিক পুরস্কার দিতে চলেছে বোর্ড।

Advertisement

গ্রুপ পর্বে মুম্বইয়ের ওয়াংখেড়ে, ডিওয়াই পাতিল, ব্রেবোর্ন স্টেডিয়াম এবং পুণের এমসিএ স্টেডিয়ামে ম্যাচগুলি হয়। প্রত্যেকটি স্টেডিয়ামের কর্মীদের জন্য ২৫ লক্ষ টাকা করে দিচ্ছে বোর্ড। ইডেন এবং নরেন্দ্র মোদী স্টেডিয়ামের কর্মীদের দেওয়া হচ্ছে ১২.৫ লক্ষ টাকা করে। সোমবার টুইট করে এ কথা ঘোষণা করেছেন সচিব জয় শাহ। তিনি লিখেছেন, ‘এই ছ’টি মাঠের কিউরেটর এবং মাঠকর্মীরা আমাদের কাছে নীরব যোদ্ধা। বেশ কিছু উত্তেজক ম্যাচ দেখেছি আমরা। কঠোর পরিশ্রমের জন্য প্রত্যেককে ধন্যবাদ জানাই।’

এই প্রথম বার আইপিএলের পর মাঠের সঙ্গে জড়িত কর্মীদের আর্থিক পুরস্কার দেওয়া হল। এ বার একই মাঠে বার বার ম্যাচ হওয়ায় মাঠকর্মীদের দায়িত্ব ছিল অনেক বেশি। ইডেনে পর পর দু’দিন ম্যাচ হয়েছে। আমদাবাদে তিন দিনে দু’টি ম্যাচ হয়েছে। প্রতিটি মাঠেই একজন করে কিউরেটর ছিলেন। এ ছাড়া আমদাবাদ এবং পুণে বাদে বাকি চারটি মাঠ মিলিয়ে ১৩০ জন মাঠকর্মী কাজ করেছেন।

Advertisement

ইডেন গার্ডেনের মুখ্য কিউরেটর সুজন মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁদের অধীনে মোট ৭০ জন মাঠকর্মী রয়েছেন। সংবাদ সংস্থাকে বলেছেন, “আগে সেরা মাঠের জন্য পুরস্কার ছিল। কিন্তু এটা বোর্ডের খুব ভাল উদ্যোগ। শুধু ইডেন গার্ডেন্স নয়, ভারতের সব মাঠের কর্মীরাই এতে খুশি হবেন। বোর্ডকে ধন্যবাদ।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন