shubman gill

Shubman Gill: ২০ ওভার ব্যাট করে একটিও ছক্কা নেই! সচিনকে মনে করালেন শুভমন

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচের আগে শুভমন গিল বলেছিলেন যে, তিনি সচিন তেন্ডুলকর আদর্শ হিসেবে সামনে রেখেই বেড়ে উঠেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১০:৩৫
Share:

সচিনকে মনে পড়ালেন শুভমন ছবি আইপিএল

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচের আগে শুভমন গিল বলেছিলেন, তিনি সচিন তেন্ডুলকরকে আদর্শ হিসেবে সামনে রেখেই বেড়ে উঠেছেন। লখনউ ম্যাচে সেই সচিনকেই ছুঁয়ে ফেললেন শুভমন। শুধু তাই নয়, মঙ্গলবার তিনি যে ইনিংস খেলেছেন, তার সঙ্গে সচিনের পুরনো একটি ইনিংসের অনেক মিল রয়েছে। আইপিএলে বিরল একটি নজির গড়লেন তিনি।

২০০৯ সালের ১৮ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট করতে নেমে পুরো ২০ ওভারই খেলেছিলেন সচিন। ৪৯ বলে ৫৯ রান করেন। কিন্তু গোটা ইনিংসে একটিও ছক্কা মারেননি তিনি। মঙ্গলবার গুজরাত টাইটান্সের ওপেনার শুভমনের ৪৯ বলে ৬৩ রানের ইনিংসেও একটি ছক্কা নেই। তিনিও সচিনের মতোই পুরো ওভার ব্যাট করেছেন।

Advertisement

সচিনের মতোই তিনি সাতটি চার মেরেছেন এবং ৪৯টি বল খেলেছেন। সচিনের দল সেই ম্যাচে জিতেছিল। শুভমনের দলও ম্যাচ জিতেছে। মিল এখানেই শেষ হচ্ছে না। সে দিনের সচিন এবং এ দিনের শুভমন, দু’জনেই ম্যাচের সেরা পুরস্কার পেয়েছেন।

ঋদ্ধিমান সাহার সঙ্গে ওপেন করতে নেমেছিলেন শুভমন। বাকিরা একে একে ফিরে গেলেও শুভমন শেষ পর্যন্ত থেকে যান। দল ১৪৪ রান তোলে। জবাবে লখনউ শেষ হয়ে যায় ৮২ রানে। ম্যাচ জিতে আইপিএলের প্লে-অফে চলে গিয়েছে গুজরাত টাইটান্স।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন