Ravichandran Ashwin

IPL 2022: নিজের মধ্যে লুকিয়ে থাকা ডেভিড ওয়ার্নারকে দেখতে পেলেন রবিচন্দ্রন অশ্বিন

টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে তাঁর পরিসংখ্যান ভাল। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটেও যে তিনি কারওর থেকে কম যান না, সেটাও প্রমাণ করে দিচ্ছেন তামিলনাড়ুর স্পিনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১৪:০৩
Share:

অশ্বিন যখন ওয়ার্নার ছবি পিটিআই

বল হাতে তো তিনি দলকে ভরসা দিচ্ছেনই, ব্যাট হাতেও দরকারে উৎরে দিচ্ছেন। রাজস্থান রয়্যালসের হয়ে প্রায়ই দ্বৈত ভূমিকায় দেখা যাচ্ছে রবিচন্দ্রন অশ্বিনকে। ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে তাঁর পরিসংখ্যান ভাল। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটেও যে তিনি কারওর থেকে কম যান না, সেটাও প্রমাণ করে দিচ্ছেন তামিলনাড়ুর এই স্পিনার।

শুক্রবার অশ্বিনকে অন্য রূপে দেখা গেল। দলকে জেতানোর পর বুকে চাপড় মেরে উচ্ছ্বাস প্রকাশ করতে লাগলেন, যা সাধারণত করে থাকেন ডেভিড ওয়ার্নার। ম্যাচের পর তাঁকে এ নিয়ে প্রশ্ন করা হলেই হাসতে হাসতে উত্তর, “নিজের ভেতর থেকে ডেভিড ওয়ার্নারকে বের করে আনলাম।”

Advertisement

পরক্ষণেই নিজের ব্যাটিং নিয়ে আলোচনায় মগ্ন হয়ে গেলেন অশ্বিন। বললেন, “ম্যাচটা ভাল ভাবে বুঝতে পেরেছিলাম এবং নতুন শট খেলার দিকে মন দিয়েছিলাম। আমার খুব বেশি শক্তি নেই। তাই এই ইনিংসের কৃতিত্বের দাবিদার দুই সাপোর্ট স্টাফ রাজামণি এবং জুবিন ভারুচা। ওরা আমার ব্যাট করার ভঙ্গি বুঝে গিয়েছে। জানে যে প্রতি ম্যাচে আমি একই ভাবে ব্যাট করি না। বরাবর আমাকে উৎসাহ দিয়েছে এবং সে ভাবেই অনুশীলন করেছি। যে দলেই খেলি না কেন, নিজের সেরাটা দেওয়া আমার বরাবরের লক্ষ্য থাকে। এটা দলের প্রতি আমার দায়বদ্ধতা।”

এর আগেও অশ্বিনকে উপরের দিকে ব্যাটিং করতে আনা হয়েছে। তিনি দরকার মতো দলকে জেতাতে সাহায্য করেছেন। ব্যাট হাতে তাঁর ১৪ ম্যাচে ১৮৩ রান হয়ে গিয়েছে। স্ট্রাইক রেট ১৪৫। ফলে অশ্বিনের পারফরম্যান্স নিয়ে খুশি দলও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন