IPL 2022

Rasikh Salam Dar: দু’বছরের নির্বাসন কাটিয়ে নাইটদের সংসারে ফিরলেন ভূস্বর্গের তরুণ, কে তিনি

রাসিখের বয়স ২২। বলের গতি ভাল। বাড়ি কুলগাঁওয়ে আশমুজিতে। দু’টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন পাঠানের ছাত্র। রাসিখের বলে রয়েছে ছোট ছোট সুইং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ২১:২২
Share:

রাসিখ সালাম দার। ছবি: আইপিএল

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের চমক রাসিখ সালাম দার। মুম্বইয়েরই প্রাক্তন জোরে বোলারকে শ্রেয়স আয়াররা নামিয়ে দিলেন রোহিত শর্মাদের বিরুদ্ধে। কেকেআর অধিনায়ক উমেশ যাদবের সঙ্গে তরুণ রাসিখকেই দিলেন আক্রমণ শুরুর দায়িত্ব।

টসের সময় শ্রেয়স প্রথম একাদশ জানানোর সময়ে জানান শিবম মাভির বদলে দলে এসেছেন রাসিখ। তখনই খোঁজ শুরু হয়ে যায় কে এই জোরে বোলার। কারণ এ দিন খেলার আগেই রাসিখের হাতে কেকেআর-এর জার্সি তুলে দেন উমেশ যাদব।

Advertisement

রাসিখ জম্মু-কাশ্মীরের ক্রিকেটার। উপত্যকার তৃতীয় ক্রিকেটার হিসেবে সুযোগ পান আইপিএলে। সেটা ২০১৯ সালে। মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে নিলামে কেনে। খেলার সুযোগ পান মাত্র একটি ম্যাচে। তার পর আর আইপিএলে দেখা যায়নি রাসিখকে। বুধবার সেই মুম্বইয়ের বিরুদ্ধেই তাঁকে দেখা গেল নাইটদের জার্সি গায়ে।

রাসিখের বয়স ২২। বলের গতি বেশ ভাল। বাড়ি কুলগাঁওয়ে আশমুজি এলাকায়। দু’টি মাত্র প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ইরফান পাঠানের এই ছাত্র। নিয়েছেন ৭টি উইকেট। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় তালিম পেয়েছেন জাহির খানের কাছেও। তরুণ এই জোরে বোলারকে নিলামে ২০ লক্ষ টাকায় কিনেছে কেকেআর। রাসিখের বলে রয়েছে ছোট ছোট সুইং। তাঁকে পছন্দ হয়েছে কেকেআর কোচ ব্র্যান্ডন ম্যাকালামেরও। দলের টুইটার হ্যান্ডলে সে কথা জানিয়েছেনও।

Advertisement

এর মধ্যেই অবশ্য বিতর্কে জড়িয়েছেন রাসিখ। বয়স লুকিয়ে খেলার অভিযোগে দু’বছর তাঁকে নির্বাসিত করে বিসিসিআই। ফলে গত দু’বছর সব ধরনের ক্রিকেট থেকে দূরে ছিলেন। চলতি মরসুমেই নির্বাসন থেকে মুক্ত হয়েছেন। তার পরেই তাঁকে দলে নিয়েছে কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন