IPL 2022

IPL 2022: মাত্র ১০ ম্যাচে কোহলীর রেকর্ড ভাঙতে পারি! কেন এমন বললেন চহাল

আইপিএলে এক মরসুমে সব থেকে বেশি ৯৭৩ রান করার রেকর্ড কোহলীর দখলে। সেই রেকর্ড মাত্র ১০ ম্যাচে ভেঙে ফেলতে পারেন বলে দাবি চহালের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ২০:০০
Share:

কোহলীকে চ্যালেঞ্জ চহালের ছবি: আইপিএল

এ বারের আইপিএলের অন্যতম সেরা বোলার তিনি। প্রতিযোগিতায় এখনও পর্যন্ত সব থেকে বেশি উইকেট (১৩ ম্যাচে ২৪ উইকেট) নিয়ে বেগুনি টুপির মালিক রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চহাল। যদিও ব্যাট হাতে খুব একটা পারদর্শী নন তিনি। সেই চহাল কিনা দাবি করলেন যে তিনি বিরাট কোহলীর রেকর্ড ভেঙে ফেলতে পারেন। তাও মাত্র ১০ ম্যাচে।

এ বারের আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি রানের মালিক রাজস্থানেরই জস বাটলার (১৩ ম্যাচে ৬২৭ রান)। তবে ওপেন করতে নামলে সবার রেকর্ড তিনি ভেঙে ফেলতে পারেন বলে জানিয়েছেন চহাল। সম্প্রতি একটি সাক্ষাৎকারে চহাল বলেন, ‘‘আমি ওপেন করার সুযোগ পেলে সবার রেকর্ড ভেঙে দেব। শুধু বাটলারের নয়, কোহলীর রেকর্ডও (আইপিএলে এক মরসুমে সব থেকে বেশি ৯৭৩ রান করার রেকর্ড কোহলীর দখলে) ভেঙে দেব। মাত্র ১০ ম্যাচ লাগবে আমার। কারণ প্রতি ম্যাচে আমি শতরান করব।’’ তবে সবটাই মজার ছলে বলেছেন চহাল। তাঁর কথা শুনে বাটলারকেও হাসতে দেখা যায়।

Advertisement

এ বারের আইপিএলের শুরু থেকে দুরন্ত ছন্দে রয়েছেন বাটলার। প্রথম ছ’ম্যাচের মধ্যে তিনটি শতরান করে ফেলেন তিনি। প্রথম ন’ম্যাচে ৫৬৬ রান ছিল তাঁর। দেখে মনে হচ্ছিল কোহলীর রেকর্ড ভেঙে ফেলবেন তিনি। কিন্তু শেষ চার ম্যাচে মাত্র ৬১ রান করেছেন বাটলার। ফলে কোহলীর থেকে এখনও অনেকটা পিছিয়ে রাজস্থানের ওপেনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন