Virat Kohli

Virat Kohli: ‘সাজঘরে বসে থাকলে তো আর ব্যাটে রান আসবে না’, কোহলীর বিশ্রাম প্রসঙ্গে বললেন গাওস্কর

কিছুতেই ছন্দ ফিরছে না তাঁর। ব্যাটে রানের খরা কাটতেই চাইছে না। রবিবারও আইপিএলে প্রথম বলে শূন্য রানে আউট হয়ে গেলেন বিরাট কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৭:৫৬
Share:

বিরাট কোহলী। ছবি আইপিএল

কিছুতেই ছন্দ ফিরছে না তাঁর। ব্যাটে রানের খরা কাটতেই চাইছে না। রবিবারও আইপিএলে প্রথম বলে শূন্য রানে আউট হয়ে গেলেন বিরাট কোহলী। অনেকেই তাঁকে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়ার কথা বলছেন। কিন্তু এই মতের সম্পূর্ণ বিরোধী সুনীল গাওস্কর। তাঁর সাফ কথা, ছন্দ ফিরে পেতে যত সময়ই লাগুক, দেশের হয়ে ম্যাচ খেলা থেকে বিশ্রাম নেওয়া উচিত নয় কোহলীর।

রবিবার কোহলী আউট হওয়ার পরেই গাওস্কর বলেন, “বিশ্রাম নেওয়া মানে জাতীয় দলের ম্যাচ থেকে বিশ্রাম নেওয়া নয়। ভারতের হয়ে ম্যাচ সবার আগে প্রাধান্য পাওয়া উচিত। খুব সহজ ব্যাপার এটা। যদি না খেলে, তা হলে ছন্দ ফিরে পাবে কী করে? সাজঘরে বসে থাকলে নিশ্চয়ই ওর ছন্দ ফেরত আসবে না। যত বেশি খেলবে তত ছন্দ ফেরত পাওয়ার সম্ভাবনা বাড়বে।”

Advertisement

গাওস্করের মতে, গোটা ভারতই চায় কোহলীর ছন্দ ফিরুক। এ বছর কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে ভারত। সেখানে কোহলীর রান পাওয়া দরকার বলে তিনি মনে করেন। বলেছেন, “ভারতীয় সমর্থকদের জিজ্ঞাসা করুন। যারা খেলাটা বোঝে তারা সবাই চায় কোহলী ভারতের হয়ে রান করুক। তাই দেশের হয়ে ম্যাচ থেকে বিশ্রাম নেওয়া একেবারেই উচিত নয়।”

গাওস্করের মতে, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকেও বিশ্রাম নেওয়া উচিত হয়নি কোহলীর। বলেছেন, “শ্রীলঙ্কার বিরুদ্ধে অর্ধশতরান করার পরেই বিশ্রাম নিল। ব্যাটে রান আসার পর ওর উচিত ছিল খেলা চালিয়ে যাওয়া।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন