IPL 2022

Tim Southee: ব্যর্থতার জন্য কেকেআরের খারাপ পরিকল্পনাকে বিঁধলেন দলেরই বিদেশি বোলার

টানা পাঁচ ম্যাচ হেরে এ বারের আইপিএলে ভাল ফলের আশা কার্যত শেষ কলকাতার। ব্যর্থতার জেরেই সম্ভবত নাইট পরিবারে বিভাজনের ছবি স্পষ্ট হচ্ছে ক্রমশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৯:২৩
Share:

দলের মধ্যেই এ বার সমালোচনার সুর কেকেআর-এ। ছবি: আইপিএল

দলের ব্যর্থতা নিয়ে কাটাছেঁড়া চলছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। কথা উঠছে পরিকল্পনা নিয়েও। সেই প্রসঙ্গেই মুখ খুলেছেন কলকাতার জোরে বোলার টিম সাউদি। দলের বেশ কয়েকটি দুর্বলতা চোখে পড়েছে নিউজিল্যান্ডের অভিজ্ঞ জোরে বোলারের। কিছুটা সমালোচনার সুরেই কথা বলেছেন সাউদি।

প্রথমত, হাড্ডাহাড্ডি ম্যাচ জেতার ক্ষেত্রে দলের দুর্বলতার কথা বলেছেন তিনি। কারণ, জেতার সম্ভাবনা ছিল এমন একাধিক ম্যাচ হেরেছে কেকেআর। কিন্তু সাউদি মনে করছেন দলের সব থেকে বড় সমস্যা ওপেনিং জুটি। বার বার ওপেনিং জুটি পরিবর্তন পারফরম্যান্সে সব থেকে বেশি প্রভাব ফেলছে। এখনও পর্যন্ত চারটি ওপেনিং জুটি দেখা গিয়েছে কলকাতার। সাউদি বলেছেন, ‘‘খুব বেশি পরিবর্তন কখনই কোনও দলের পক্ষে ভাল নয়। যখন কাঙ্খিত জয় আসে না, তখন বিষয়টা কঠিন হয়ে যায়। একটা বড় নিলামের পরেও আমরা দলের সঠিক ভারসাম্য তৈরির চেষ্টা করছি। অনেকগুলো ম্যাচে আমরা জয়ের কাছাকাছি পৌঁছেও কিছু কিছু ভুল করে হেরে গিয়েছি।’’

Advertisement

ওপেনিং নিয়ে তিনি আরও বলেছেন, ‘‘আমরা বেশ কয়েকটা ওপেনিং জুটিকে চেষ্টা করেছি। যাদের চেষ্টা করা হয়েছে সকলেই বেশ ভাল খেলোয়াড়। আইপিএলে সকলেই দারুণ। যারা ইনিংস শুরু করে তাদের মান একটু ভাল হয়। কিন্তু, সকলেই সেরা ছন্দের খোঁজে রয়েছে। আমরা সকলের কাছে গিয়ে দেখছি যে কে ছন্দ খুঁজে পেল। বার বার বাদ দেওয়া এবং পরিবর্তন করা কখনই ভাল পরিকল্পনা হতে পারে না। কিন্তু পর পর হারলে এগুলোই হয়।’’

বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের কাছে পরাজয়ের পর কিউয়ি জোরে বোলার কার্যত দলের পরিকল্পনা নিয়েই প্রশ্ন তুলে দিলেন। নিলামে ক্রিকেটার নেওয়া থেকে প্রতিযোগিতায় দল গঠন সব স্তরের পরিকল্পনা নিয়েই প্রশ্ন তুলে দিলেন সাউদি। ভাল শুরু করেও ছন্দ হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। টানা পাঁচ ম্যাচ হেরে এ বারের আইপিএলে ভাল ফলের আশা কার্যত শেষ কলকাতার। সেই ব্যর্থতার জেরেই সম্ভবত নাইট পরিবারে বিভাজনের ছবি স্পষ্ট হচ্ছে ক্রমশ। বিড়ালের গলায় ঘণ্টা শেষ পর্যন্ত বেঁধেই দিলেন সাউদি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন