Umran Malik

Umran Malik: এই আইপিএলের দ্রুততম বল! নিজেই নিজের রেকর্ড ভাঙলেন উমরান

কিছু দিন আগেই বলেছিলেন, তিনি ১৫৫ কিমি বা তার বেশি গতিতে বল করার ক্ষমতা রাখেন। তা যে নেহাৎ কথার কথা নয়, সেটা প্রমাণ করে দিলেন উমরান মালিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ২২:১৫
Share:

উমরান মালিক। ফাইল ছবি

কিছু দিন আগেই বলেছিলেন, তিনি ১৫৫ কিমি বা তার বেশি গতিতে বল করার ক্ষমতা রাখেন। তা যে নেহাৎ কথার কথা নয়, সেটা প্রমাণ করে দিলেন উমরান মালিক। সানরাইজার্স হায়দরাবাদের জোরে বোলার বৃহস্পতিবার নিজেই নিজের রেকর্ড ভেঙে দিলেন। ঘণ্টায় ১৫৭ কিমি বেগে বল করলেন তিনি। এ বারের আইপিএলের দ্রুততম বল হল সেটি। সব মিলিয়ে প্রতিযোগিতার ইতিহাসে দ্বিতীয় দ্রুততম বল করলেন। পিছনে ফেললেন অনরিখ নোখিয়াকে।

আইপিএলে দ্রুততম বলের নজির রয়েছে অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলার শন টেটের। ২০১১ সালে রাজস্থানের হয়ে তিনি ঘণ্টায় ১৫৭.৭১ কিমি গতিতে সেই বল করেছিলেন দিল্লির বিরুদ্ধে। এ দিন দিল্লির বিরুদ্ধেই নজির গড়লেন উমরান। দিল্লির ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন। প্রথম বলটাই করেন ১৫৩ কিমি গতিবেগে। চতুর্থ বলটি ছিল ১৫৭ কিমি গতিবেগের। পঞ্চম বলে ১৫৬ কিমি গতিবেগ ছিল তাঁর। তার আগেই একটি ওভারে ১৫৪ কিমি গতিবেগে বল করেছিলেন উমরান। শেষ ওভারের আগে পর্যন্ত সেটাই ছিল এই আইপিএলের দ্রুততম বল।

Advertisement

যদিও দিনটা ভাল গেল না উমরানের কাছে। কোনও উইকেট পাননি। চার ওভারে ৫২ রান দিয়েছেন। দ্রুততম বলটিতেও তাঁকে চার মারেন রভমান পাওয়েল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন