Virat Kohli

IPL 2022: রানে ফিরেও শান্তি নেই! অর্ধশতরান করেও সমালোচিত বিরাট কোহলী

বিরাটের অর্ধশতরানের পর গ্লেন ম্যাক্সওয়েল আরসিবি-র রানের গতি বাড়ায়। ১৭০ রান তোলে বেঙ্গালুরু। কিন্তু জয় আসেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ২২:২০
Share:

—ফাইল চিত্র

শনিবার রানের শনির দশা কাটালেন বিরাট কোহলী। এ বারের আইপিএলে ৩৬তম দিনে এসে অর্ধশতরান এল তাঁর ব্যাট থেকে। কিন্তু সমালোচনা পিছু ছাড়ল না। বিরাট রান পেতেই নিন্দকেরা চোখ রাখলেন স্ট্রাইক রেটে। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৫৩ বলে ৫৮ রান করেন বিরাট।

ফ্যাফ ডুপ্লেসিকে শুরুতেই হারায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১১ রানে ১ উইকেট পড়ে যায় তাদের। সেখান থেকে রজত পতিদারকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়েন বিরাট। রজত ৩২ বলে ৫২ রান করে গেলেও বিরাট বেশি বল খেলেন। আক্রমণাত্মক রজতের উল্টো দিকে কোহলী অনেক বেশি ঠান্ডা। দায়িত্ব নিয়ে উইকেটের এক দিক ধরে রাখেন তিনি। কিন্তু সেটাকেই অস্ত্র করেন নিন্দকরা।

Advertisement

একজন কোহলীর এই মন্থর ইনিংসের সঙ্গে তুলনা করেছেন সচিনের শততম শতরানের। তিনি টুইটে লেখেন, ‘সচিন এটা শততম শতরান করার সময় করেছিল। বিরাট আইপিএলের একটা খেলায় করছে। আর লোকজন এটার তারিফ করছে! হাস্যকর।’ এক জন লিখেছেন, ‘বিরাট কোহলীর স্ট্রাইক রেট মনিশ পাণ্ডের সমান। আরেক জন লিখেছেন, ‘এক মাত্র বিরাট কোহলীর পক্ষেই সম্ভব টি২০ ক্রিকেটকে এক দিনের ক্রিকেটে পাল্টে দেওয়া। সত্যিই কিংবদন্তি।’

বিরাটের অর্ধশতরানের পর গ্লেন ম্যাক্সওয়েল আরসিবি-র রানের গতি বাড়ায়। ১৭০ রান তোলে বেঙ্গালুরু। কিন্তু জয় আসেনি। ৬ উইকেট হাতে নিয়ে জয়ের রান তুলে নেয় গুজরাত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন