Mumbai Indians

IPL 2022: আইপিএলের প্রথম তিন ম্যাচে হেরেও প্লে-অফে উঠেছে কোন দল? আশা কি আছে ধোনি, রোহিতদের

১৪টি আইপিএলে দুই দল মিলিয়ে জিতেছে ন’টি ট্রফি। সেই মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস এ বারের আইপিএল শুরু করেছে প্রথম তিন ম্যাচে হেরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৮:৫৪
Share:

ধোনি, রোহিতরা কি প্লে-অফে উঠবেন ফাইল ছবি

এখনও পর্যন্ত হওয়া ১৪টি আইপিএলে দুই দল মিলিয়ে জিতেছে ন’টি ট্রফি। সেই মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস এ বারের আইপিএল শুরুই করেছে প্রথম তিনটি ম্যাচে হেরে। কোনও ভাবেই জয়ের ছন্দ খুঁজে পাচ্ছে না এই দুই দল। প্রথম তিন ম্যাচে হেরেও কি আইপিএলের প্লে-অফে ওঠার নজির রয়েছে?

Advertisement

পরিসংখ্যান ঘাঁটলে দেখা যাচ্ছে, মুম্বই ইন্ডিয়ান্সই এই কাজ করে দেখিয়েছে সাত বছর আগে। সে বার প্রথম তিন ম্যাচে পঞ্জাব, কলকাতা এবং রাজস্থানের কাছে হেরেছিল মুম্বই। শুধু তাই নয়, পরের ম্যাচে চেন্নাইয়ের কাছেও হেরেছিল তারা। কিন্তু এর পরেই অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটায় মুম্বই। বাকি ১০টি ম্যাচের ৮টিতে জিতে প্লে-অফে ওঠে এবং শেষ পর্যন্ত কাপও জিতে নেয়।

তবে চেন্নাই এ রকম প্রত্যাবর্তন কখনও করতে পারেনি। উল্লেখ্য, মুম্বইয়ের আগে বা পরে কোনও দলেরই এই কীর্তি নেই। পরের মরসুমে বেঙ্গালুরু এবং রাজস্থানও প্রথম তিনটি ম্যাচে হেরেছিল। শেষ করেছিল লিগ তালিকার শেষ দিকে। ২০২১-এ হায়দরাবাদ প্রথম তিন ম্যাচে হারে এবং লিগ তালিকায় সবার নীচে শেষ করে।

Advertisement

এ বার মুম্বই প্রথম তিন ম্যাচে হেরেছে রাজস্থান, দিল্লি এবং কলকাতার কাছে। অন্য দিকে, চেন্নাই হেরেছে কলকাতা, লখনউ এবং পঞ্জাবের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন