Shreyas Iyer

দু’টি দল হাতে নিয়ে টসে শ্রেয়স! কারা খেলছেন, শেষ পর্যন্ত বলতেই পারলেন না কেকেআর নেতা

টস করতে গিয়ে গন্ডগোল করে ফেললেন শ্রেয়স আয়ার। দু’টি দল হাতে নিয়ে টস করতে নামলেন তিনি। কিন্তু কারা খেলছেন তা শেষ পর্যন্ত বলতেই পারলেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১৯:১৬
Share:

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। টসের সময় দু’টি দলের তালিকা হাতে নিয়ে নেমেছিলেন তিনি। কিন্তু টসের পরে প্রথম একাদশে কারা খেলছেন তা বলতেই পারলেন না কেকেআরের অধিনায়ক।

Advertisement

টসের পরে রবি শাস্ত্রী শ্রেয়সকে জিজ্ঞাসা করেন, কলকাতার প্রথম একাদশে কারা খেলছেন। জবাবে শ্রেয়স জানান, অনুকূল রায় খেলছেন। কিন্তু বাকি কারও নাম জানাতে পারেননি তিনি। তার পরে দু’টি আলাদা কাগজ পড়তে দেখা যায় শ্রেয়সকে। তিনি বলেন, “আমার সঙ্গে দুটো কাগজ রয়েছে। তাতে দুটো দল। আমি সত্যিই বুঝতে পারছি না। তবে অনুকূল খেলছে এটা জানি।”

আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম চালু হওয়ার পর থেকে এই ভুল অনেক অধিনায়কই করেন। কারণ, ব্যাট করার সময় যে দল খেলে, বল করার সময় তাতে বদল হয়। কিন্তু তার পরেও অন্তত চার বিদেশি বা প্রধান খেলোয়াড়দের নাম মনে থাকে অধিনায়কদের। কে বাদ পড়েছেন সেটাও মনে থাকে। হাতে দলের তালিকা নিয়েও সেটা বলতে পারলেন না শ্রেয়স। তাতেই অবাক হয়েছেন সবাই।

Advertisement

কেকেআর এই ম্যাচে দল থেকে বাদ দিয়েছে নীতীশ রানাকে। গত বার শ্রেয়স না থাকায় নীতীশ অধিনায়ক হয়েছিলেন। এ বার সহ-অধিনায়ক তিনি। সেই নীতীশকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবেও রাখা হয়নি। তাঁর আঙুলে চোট রয়েছে। তাই খেলছেন না নীতীশ।

কেকেআরের প্রথম একাদশ: ফিলিপ সল্ট, বেঙ্কটেশ আয়ার, শ্রেয়স আয়ার, রমনদীপ সিংহ, রিঙ্কু সিংহ, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, মিচেল স্টার্ক, অনুকূল রায়, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী।

ইমপ্যাক্ট প্লেয়ার: সুযশ শর্মা, বৈভব অরোরা, মণীশ পাণ্ডে, অঙ্গকৃশ রঘুবংশী ও রহমানুল্লা গুরবাজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন