IPL 2024

হঠাৎ খেপে গেলেন গম্ভীর! নিশানা ধোনিকে, শনিবার কেকেআর নামার আগে কী বললেন দলের মেন্টর?

শনিবার আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। তার আগে মহেন্দ্র সিংহ ধোনিকে নিশানা করলেন গৌতম গম্ভীর। কী বললেন নাইট মেন্টর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৮:৩৭
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আবার গৌতম গম্ভীরের নিশানায় মহেন্দ্র সিংহ ধোনি। শনিবার আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। এ বারই প্রথম কেকেআরের মেন্টরের ভূমিকায় গম্ভীর। পুরনো দলের দায়িত্ব নিয়েছেন তিনি। কেকেআরের প্রথম ম্যাচের আগে ধোনিকে নিয়ে মুখ খুললেন কেকেআর মেন্টর গম্ভীর।

Advertisement

এ বার গম্ভীরের ক্ষোভের কারণ ধোনির করা একটি বিজ্ঞাপন। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি বিস্কুট সংস্থার হয়ে বিজ্ঞাপন করেছিলেন ধোনি। সেখানে বলা হয়েছিল, ২০১১ সালে সেই বিস্কুট সংস্থার শুর হয়েছিল। সে বারই ভারত দেশের মাটিতে বিশ্বকাপ জিতেছিল। তাই সেই বিস্কুট সংস্থা ভারতের পক্ষে শুভ। কিন্তু ২০২২ সালের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিদায় নিতে হয়েছিল রোহিত শর্মার ভারতকে।

চলতি বছর জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে কোনও সংস্থাকে এই ধরনের বিজ্ঞাপন করতে নিষেধ করেছেন গম্ভীর। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে তিনি লেখেন, “আমি বিশ্বকাপ জিতেছি। তাই জানি বিশ্বকাপে ক্রিকেটারদের উপর কতটা চাপ থাকে। ১৪০ কোটি ভারতবাসীর চাপ। সবার একটাই চাহিদা। বিশ্বকাপ জিততে হবে। তাই দয়া করে আর চাপ বাড়াবেন না। বিজ্ঞাপনের দরকার নেই। ক্রিকেটারদের মাঠে খেলতে দিন।”

Advertisement

কোনও ক্রিকেটারের নাম আলাদা ভাবে না নিলেও গম্ভীরের নিশানায় যে ধোনি তা বুঝতে সমস্যা হয়নি। কারণ, এর আগেও অনেক বার ধোনিকে নিয়ে মুখ খুলেছেন গম্ভীর। তার মধ্যে অন্যতম ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ধোনির ম্যাচের সেরার পুরস্কার পাওয়া। ফাইনালে ৯৭ রান করেছিলেন গম্ভীর। ধোনি করেছিলেন ৯১ রান। তাঁকেই ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয়েছিল। পরবর্তীতে বার বার ধোনির ছক্কা মেরে জেতানোর প্রসঙ্গ উঠেছে। গম্ভীরের মতে, গোটা দল মিলে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। একা কোনও ক্রিকেটার জেতাননি। কিন্তু এক জনকে নিয়েই পরবর্তীতে সব হইচই হয়েছে। এটা ঠিক নয়। আরও এক বার ধোনিকে নিয়ে মুখ খুললেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন