KL Rahul and Sanjiv Goenka

রাহুল-গোয়েন্‌কা সম্পর্ক আরও তলানিতে? মরণ-বাঁচন ম্যাচের আগে দলের সঙ্গে দিল্লি গেলেন না লখনউ অধিনায়ক

মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামছে লখনউ সুপার জায়ান্টস। সেই ম্যাচ খেলতে দলের সঙ্গে দিল্লি গেলেন না কেএল রাহুল। মালিকের সঙ্গে তাঁর সম্পর্ক ঘিরে রহস্য আরও ঘনীভূত হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ২২:১০
Share:

কেএল রাহুল। — ফাইল চিত্র।

হায়দরাবাদের কাছে ১০ উইকেটে বিতর্কের পর কেএল রাহুলকে সঞ্জীব গোয়েন্‌কার ধমক নিয়ে উত্তাল হয়েছিল ক্রিকেটবিশ্ব। সেই ঘটনার পর অনেক জল বয়ে গিয়েছে। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে খেলতে নামছে লখনউ সুপার জায়ান্টস। সেই ম্যাচ খেলতে দলের সঙ্গে দিল্লি গেলেন না রাহুল। মালিকের তাঁর সম্পর্ক ঘিরে রহস্য আরও ঘনীভূত হল।

Advertisement

কেন রাহুল দলের সঙ্গে গেলেন না তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। অনেকে বলছেন, ম্যাচের আগে রাহুল ঠিক দিল্লি পৌঁছে যাবেন। অন্য কোনও কাজে ব্যস্ত থাকায় তিনি যাননি। কিন্তু রহস্য তাতে কমছে না।

দিল্লির বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে নামছে লখনউ। হেরে গেলেই এ বারের মতো আইপিএল অভিযান প্রায় শেষ হয়ে যাবে তাদের। সেই ম্যাচে কেন রাহুল দলের সঙ্গে গেলেন না তা জল্পনার উদ্রেক ঘটিয়েছে। মঙ্গলবারের ম্যাচে আদৌ রাহুল দলে থাকবেন কি না, তা নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রাহুল। তবে চলতি আইপিএলে ৪৬০ রান হয়ে গিয়েছে তাঁর। গড় ৩৮.৩৩। স্ট্রাইক রেট ১৩৬.০৯। তবে গত দু’বার রাহুল দলকে প্লে-অফে তুলেছিলেন।

কী ঘটেছিল বুধবার?

বুধবার ম্যাচের পরেই গোয়েন্‌কা নেমে আসেন মাঠে। বাউন্ডারির ধারে দাঁড়িয়ে রাহুলকে হাত নেড়ে নেড়ে অনেক কিছু বোঝাতে থাকেন। তাঁর আচরণ দেখেই বোঝা যাচ্ছিল, দলের এই হারে তিনি খুশি নন। কিছু কিছু ক্রিকেটারের দিকে হাত দেখিয়ে ইঙ্গিত করতে থাকেন গোয়েন্‌কা। তাঁর গলার স্বরও যে বেশ উঁচু ছিল, সেটাও বোঝা যায় ভিডিয়ো দেখে।

গোয়েন্‌কার দাপটের সামনে রাহুল কিছু বলতেই পারেননি। তিনি চুপচাপ মাথা নিচু করে দাঁড়িয়েছিলেন। গোয়েন্‌কার কথা শুনছিলেন। পরে কোচ জাস্টিন ল্যাঙ্গারকেও বেশ কিছু কথা বলেন গোয়েন্‌কা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া মাত্রই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে।

ভারতীয় দলের একজন ক্রিকেটারের প্রতি দলমালিকের এমন আচরণে খুশি হতে পারেননি সমর্থকেরা। তাঁদের দাবি, দলের হারে মালিকের রাগ হতেই পারে। সেটা তো সাজঘরে ফিরেও বোঝানো যেত। মাঠের মধ্যে সবার সামনে এ ভাবে রাহুলকে ‘অপমান’ করার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন