Mayank Yadav

দু’মাস পরে টি২০ বিশ্বকাপে খেলবেন আইপিএলে নজর কাড়া মায়াঙ্ক, নিশ্চিত তাঁর বাবা-মা

চলতি আইপিএলে তাঁর গতি নজর কেড়েছে। উইকেটও নিচ্ছেন। দু’মাস পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে মায়াঙ্ক যাদব ভারতীয় দলে খেলবেন, এমনটাই মনে করেন তাঁর বাবা-মা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ২২:১৫
Share:

মায়াঙ্ক যাদব। —ফাইল চিত্র।

মায়াঙ্ক যাদবের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী তাঁর বাবা-মা। চলতি আইপিএলে তাঁর গতি নজর কেড়েছে। এখনও পর্যন্ত আইপিএলের দ্রুততম বল করেছেন তিনি। উইকেটও নিচ্ছেন। দু’মাস পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে মায়াঙ্ক ভারতীয় দলে খেলবেন, এমনটাই মনে করেন তাঁর বাবা-মা।

Advertisement

মায়াঙ্কের বাবা-মা মনে করেন, তাঁর জাতীয় দলে সুযোগ পাওয়া সময়ের অপেক্ষা। সংবাদমাধ্যমে তাঁর মা বলেন, “আমি মনে করি ও ভারতীয় দলে ১০০ শতাংশ সুযোগ পাবে। আমি আশা করছি ভারতীয় দলের হয়েও মায়াঙ্ক ভাল খেলবে। আমার থেকেও ওর বাবা ওর ভবিষ্যৎ নিয়ে নিশ্চিত। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ওর সুযোগ পাওয়া উচিত। এখনই সবাই বলছে, ও ভারতীয় দলে খেলবে। ওর বাবা তো বলছে, মায়াঙ্ক চোট না পেলে এত দিনে ও ভারতীয় দলে খেলত।”

ছেলের যখন ১২ বছর বয়স তখনই মায়াঙ্কের বাবা বুঝে গিয়েছিলেন যে তিনি ক্রিকেটার হবেন। মায়াঙ্কের বাবা বলেন, “ওর যখন ১২ বছর বয়স তখনই বুঝে গিয়েছিলাম যে ও ক্রিকেটার হবে। আমার হাত ধরেই ওর খেলা শুরু। ১৪ বছর বয়সে যখন ও প্রথম ট্রায়ালে গেল তখনই বাকিদের থেকে এগিয়ে ছিল। তার পরেও মায়াঙ্ক প্রচুর পরিশ্রম করেছে। কোনও দিন আমার কথা ফেলেনি। আমি ১০০ শতাংশ নিশ্চিত ও ভারতীয় দলে খেলবে।”

Advertisement

চলতি আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে মাত্র দু’টি ম্যাচে খেলেছেন মায়াঙ্ক। নিয়েছেন ৬টি উইকেট। তাঁর গতি সমস্যায় ফেলেছে গ্লেন ম্যাক্সওয়েলের মতো ব্যাটারকেও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ঘণ্টায় ১৫৬.৭ কিলোমিটার গতিতে বল করেছেন, যা এখনও পর্যন্ত এ বারের দ্রুততম বল। মায়াঙ্ককে দেখে মুগ্ধ সুনীল গাওস্কর, রবি শাস্ত্রীর মতো বিশেষজ্ঞরা। তাঁরাও মনে করেন, দ্রুত ভারতীয় দলে দেখা যাবে এই তরুণ পেসারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন