Rohit Sharma

জোর লড়াই রোহিত-কোহলির! কে কাকে টপকে গেলেন? আইপিএলে কী নজির তৈরি হল?

এ বারের প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে রোহিতের দল মুম্বই ইন্ডিয়ান্স। একই ম্যাচে রোহিত একটি নজির গড়ে ফেলেছেন। টপকে গিয়েছেন বিরাট কোহলিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১০:৩১
Share:

রোহিত এবং কোহলি, কে কাকে টপকালেন? — ফাইল চিত্র

দীর্ঘ দিন পরে আইপিএলে আবার ছন্দে দেখা গিয়েছে রোহিত শর্মাকে। মঙ্গলবার দিল্লিকে হারানোর ম্যাচে অর্ধশতরান করেছেন তিনি। এ বারের প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্স। একই ম্যাচে রোহিত একটি নজির গড়ে ফেলেছেন। টপকে গিয়েছেন বিরাট কোহলিকে।

Advertisement

মঙ্গলবারের ম্যাচে ৪৫ বলে ৬৫ রান করেন রোহিত। ওপেন করতে নেমে একটা দিক ধরে রেখেছিলেন তিনি। সেটাই জয়ের ভিত তৈরি করে দেয়। আইপিএলে শুধু দিল্লির বিরুদ্ধে কোনও ব্যাটারের করা রানের নিরিখে কোহলিকে টপকে গিয়েছেন রোহিত। ম্যাচ শুরুর আগে শীর্ষে ছিলেন রোহিত। দিল্লির বিরুদ্ধে ২৬ ম্যাচে ৯২৫ রান রয়েছে কোহলির। রোহিত টপকে গিয়েছেন। দিল্লির বিরুদ্ধে ৩৩ ম্যাচে তাঁর রান হল ৯৭৭।

এর মধ্যে ডেকান চার্জার্সের হয়ে খেলার সময় দিল্লির বিরুদ্ধে করা রানও ধরা হয়েছে। ডেকানের হয়ে আইপিএলে খেলা শুরু করেছিলেন রোহিত। ২০১১-তে যোগ দেন মুম্বইয়ে। দিল্লির বিরুদ্ধে তাঁর গড় ৩২.৫৬ এবং স্ট্রাইক রেট ১৩১.১৪। ছ’টি অর্ধশতরান করেছেন দিল্লির বিরুদ্ধে।

Advertisement

রোহিত এবং কোহলির পরে প্রথম পাঁচে থাকা বাকি ব্যাটাররা হলেন অজিঙ্ক রাহানে, রবিন উথাপ্পা এবং সুরেশ রায়না। রাহানের ৭৯২ রান রয়েছে দিল্লির বিরুদ্ধে। উথাপ্পার রানের সংখ্যা ৭৪০। রায়না দিল্লির বিরুদ্ধে ৬৬১ রান করেছেন।

আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের পরে রোহিত বলেছিলেন, দলের সিনিয়র ক্রিকেটারদের এগিয়ে আসতে হবে। নিজেকেও সেই তালিকায় রেখেছিলেন মুম্বই অধিনায়ক। দিল্লির বিরুদ্ধে পুরনো ছন্দে দেখা গেল রোহিতকে। অর্ধশতরান করলেন তিনি।

অর্ধশতরান অবশ্য করেন দিল্লির অধিনায়কও। কিন্তু ওয়ার্নারের সেই রান দলের কাজে আসেনি। কারণ, গোটা ইনিংস জুড়ে খেললেও আগের বিধ্বংসী রূপ দেখা গেল না ওয়ার্নারের। এখন তো মাঝপিচে পড়া বলও ব্যাটে ঠিকঠাক লাগাতে সমস্যায় পড়ছেন তিনি। অক্ষর পটেল না থাকলে লজ্জা আরও বাড়ত দিল্লির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন