IPL 2023

দলের হারে বিরক্ত ধোনি, হারের জন্য দু’টি কারণ বার করলেন মাহি, কাদের দুষলেন?

বুধবার চেন্নাইয়ের অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ খেলেছেন ধোনি। ফ্র্যাঞ্চাইজ়ির কাছ থেকে পেয়েছেন বিশেষ স্মারক। তবু মেজাজ ভাল নেই তাঁর। রাজস্থানের কাছে দলের হারে বিরক্ত মাহি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১২:৪৩
Share:

রাজস্থানের বিরুদ্ধে দলের পারফরম্যান্সে খুশি নন চেন্নাই অধিনায়ক ধোনি। ছবি: আইপিএল।

বুধবার আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। রাজস্থান রয়্যালসের কাছে চেন্নাই হেরে যাওয়ায় নিজের মাইলফলক স্পর্শ উপভোগ করতে পারছেন না। দলের পারফরম্যান্সে হতাশ তিনি। হারের জন্য দু’টি কারণ চিহ্নিত করেছেন তিনি।

Advertisement

রাজস্থানের বিরুদ্ধে দলের ব্যাটিং খুশি করেনি ধোনিকে। তিনি বলেছেন, ‘‘মাঝের ওভারগুলোয় আমাদের আরও বেশি রান তোলা উচিত ছিল। ব্যাটারদের থেকে আরও ভাল প্রত্যাশা ছিল। উইকেট থেকে আমাদের স্পিনাররা খুব বেশি সাহায্য পায়নি। উইকেট পাওয়ার জন্য ওদের অপেক্ষা করতে হয়েছে ব্যাটারের ভুল করার জন্য। ওরা শুধু ভাল জায়গায় বল রাখার চেষ্টা করে গিয়েছে। প্রতিপক্ষের স্পিনাররা বেশ অভিজ্ঞ ছিল। ফলে ওদের বলে আমরা তেমন রান তুলতে পারিনি।’’

টসকে বেশি গুরুত্ব দিতে চাননি তিনি। বলেছেন, ‘‘ম্যাচ হারার সঙ্গে টস জেতা বা হারার কোনও সম্পর্ক নেই।’’ হারলেও কিছুটা স্বস্তি প্রকাশ করে ধোনি বলেছেন, ‘‘ভাল দিক হল আমরা লক্ষ্যের কাছাকাছি পৌঁছতে পেরেছিলাম। শেষ জুটি ব্যাটিং ভাল হয়েছে। মাথায় রাখতে হবে প্রতিযোগিতার শেষ দিকে নেট রান রেট গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।’’

Advertisement

বুধবার খেলা শেষ হওয়ার পর মাইলফলক স্পর্শ নিয়ে প্রশ্ন করা হয় ধোনিকে। চেন্নাই অধিনায়ক বলেন, ‘‘আমি সত্যিই জানতাম না এটা আমার সিএসকে অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ। মাইলফলক নিয়ে কখনওই খুব একটা ভাবি না। আমার কাছে এগুলোর কোনও গুরুত্ব নেই। কেমন পারফরম্যান্স করতে পারলাম, সেটাই আমার কাছে আসল। ফলাফলই শেষ কথা বলে।’’ সিএসকে অধিনায়ক হিসাবে ২০০তম ম্যাচ খেলার স্বীকৃতি হিসাবে বুধবার ধোনিকে বিশেষ স্মারক দিতে সম্মানিত করেছে চেন্নাই ফ্র্যাঞ্চাইজ়ি। তাঁর হাতে স্মারক তুলে দেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন