IPL 2023

১৬টি শূন্য! আইপিএলে লজ্জার নজির রোহিতের, এক সঙ্গে ছাপিয়ে গেলেন তিন ক্রিকেটারকে

আইপিএলে চেনা ছন্দে দেখা যাচ্ছে না রোহিতকে। একটি ৬৫ রানের ইনিংস খেললেও ১০টি ম্যাচে তাঁর সংগ্রহ ১৮৪ রান। চেন্নাইয়ের বিরুদ্ধে তিন নম্বরে নেমেও রান পেলেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:৪৯
Share:

এ বারের আইপিএলে চেনা ছন্দে দেখা যাচ্ছে না রোহিতকে। ছবি: আইপিএল।

আইপিএলে চেনা ছন্দে দেখা যাচ্ছে না রোহিত শর্মাকে। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের ব্যাটে রান নেই। পঞ্জাব কিংস ম্যাচের পর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও শূন্য রানে আউট হলেন তিনি। আইপিএলে গড়লেন লজ্জার নজির।

Advertisement

আইপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক রোহিত। তাঁর নেতৃত্বে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। এই পরিসংখ্যান রোহিতকে গর্বিত করতে পারে। আবার আইপিএলেই একটি নজির লজ্জায় ফেলবে তাঁকে। প্রতিযোগিতায় সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার নজির গড়লেন তিনি। শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধেও কোনও রান করতে পারলেন না। এই নিয়ে আইপিএলে ১৬ বার শূন্য রানে আউট হলেন ভারতীয় দলের অধিনায়ক। ওপেন করতে নেমে রান পাচ্ছিলেন না রোহিত। চেন্নাইয়ের বিরুদ্ধে নিজেকে ব্যাটিং অর্ডারের তিন নম্বরে নামিয়ে এনেছিলেন। তাতেও সাফল্য পেলেন না। তিন বল খেলে খালি হাতেই সাজঘরে ফিরতে হল তাঁকে। এখনও পর্যন্ত আইপিএলে ১০টি ম্যাচ খেলে রোহিত করেছেন ১৮৪ রান। একটি অর্ধশতরান করেছেন তিনি।

এত দিন পর্যন্ত সব থেকে বেশি বার শূন্য রানে আউট হওয়ার নজির ছিল কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারাইন-সহ তিন ক্রিকেটারের দখলে। তাঁরা ১৫ বার শূন্য রানে আউট হয়েছেন আইপিএলে। বাকি দুই ক্রিকেটার হলেন দীনেশ কার্তিক এবং মনদীপ সিংহ।

Advertisement

শনিবার তাঁদের ছাপিয়ে গেলেন রোহিত। মুম্বই অধিনায়কের মতো কলকাতার নারাইনকেও এ বারের আইপিএলে চেনা ছন্দে দেখা যাচ্ছে না। বল হাতে উইকেট তুলতে পারছেন না। তাঁর স্পিনের রহস্য এ বার বিব্রত করছে না প্রতিপক্ষ দলের ব্যাটারদের। ব্যাট হাতেও কিছু করতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন