Naveen-ul-Haq

বিরাটের সঙ্গে বিবাদের স্মৃতি টাটকা! এ বার রোহিতকে আউট করেও বিতর্কে গম্ভীরদের বোলার

এ বারের আইপিএলে বার বার বিতর্কে জড়াচ্ছেন নবীন উল হক। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রোহিত শর্মাকে আউট করেও বিতর্কে জড়িয়েছেন গৌতম গম্ভীরদের দলের পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ২২:৪১
Share:

এলিমিনেটরে রোহিত শর্মাকে আউট করে এ ভাবেই উল্লাস করতে দেখা যায় নবীন উল হককে। ছবি: আইপিএল

বিরাট কোহলির সঙ্গে তাঁর বিবাদের স্মৃতি এখনও টাটকা। কয়েক দিন আগেও বিরাটকে খোঁচা মেরেছেন তিনি। এ বার রোহিত শর্মাকে আউট করেও বিতর্কে জড়ালেন লখনউ সুপার জায়ান্টসের বোলার নবীন উল হক। গৌতম গম্ভীরদের দলের এই পেসার রোহিতকে আউট করে যে ভাবে উল্লাস করেছেন তার সমালোচনা শুরু হয়েছে।

Advertisement

আইপিএলের এলিমিনেটরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ভাল বল করেছেন নবীন। ৪ ওভারে ৩৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। তিনি প্রথম উইকেট নেন রোহিতের। ১১ রানের মাথায় মুম্বইয়ের অধিনায়ককে আউট করে দু’কানে আঙুল গুঁজে উল্লাস করতে দেখা যায় নবীনকে। লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুল সাধারণত এই ভঙ্গিতে উল্লাস করেন। কানে আঙুল দেওয়ার অর্থ, কোনও সমালোচনা কানে না নিয়ে নিজের কাজ করছেন তিনি।

নবীন সাধারণত উইকেট নেওয়ার পরে শার্টের কলার তুলে উল্লাস করেন। কিন্তু এই ম্যাচে অন্য ভাবে উল্লাস করেছেন তিনি। নবীনের এই ভঙ্গি পছন্দ হয়নি সুনীল গাওস্করের। তিনি সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, ‘‘নবীনের বোধহয় দর্শকদের সঙ্গে কোনও সমস্যা রয়েছে। নইলে কেন কেউ কান বন্ধ করে উল্লাস করবে। সাফল্য পেলে তো কান খুলে উল্লাস করা উচিত। দর্শকদের চিৎকার কানে ঢুকলে আরও বেশি আত্মবিশ্বাস বাড়ে। কিন্তু বার বার দর্শকদের সঙ্গে বিবাদ করছে নবীন। এটা ভাল নয়।’’

Advertisement

এ বারের আইপিএলে কোহলির সঙ্গে নবীনের বিবাদ আগেই দেখেছেন দর্শকরা। লখনউ-বেঙ্গালুরু ম্যাচ চলাকালীন দুই ক্রিকেটার বিবাদে জড়ান। খেলা শেষে বিরাটের সঙ্গে হাতও মেলাননি নবীন। পরে সেই বিবাদে জড়িয়ে পড়েন লখনউয়ের মেন্টর গম্ভীর। এই বিবাদের জেড়ে কোহলি ও গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ এবং নবীনের ম্যাচ ফি-র ৫০ শতাংশ জড়িমানা করা হয়।

সেই বিবাদ এখনও মেটেনি। পরে কোহলিকে আরও কয়েক বার খোঁচা দেন নবীন। আরসিবি আইপিএল থেকে ছিটকে যাওয়ার পরেও সেই খোঁচা থামেনি। তার মধ্যেই ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ চলাকালীনও দর্শকদের দিকে মুখে আঙুল দিয়ে চুপ করানোর ভঙ্গিতে উল্লাস করতে দেখা গিয়েছিল নবীনকে। সেই ঘটনা নিয়েও বিবাদ হয়েছিল। আরও এক বার বিতর্কে জড়ালেন আফগানিস্তানের পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন