IPL 2024

মাঝপথে আইপিএল, এর মধ্যেই প্লে-অফের চার দল বেছে নিলেন প্রাক্তন ক্রিকেটার

আইপিএল সবে মাঝপথ পেরিয়েছে। তার মাঝেই আইপিএলের প্লে-অফের চার দল বেছে নিয়েছেন নভজ্যোৎ সিংহ সিধু। কোন চারটি দলকে রেখেছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:৪৬
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আইপিএল সবে মাঝপথ পেরিয়েছে। কিছু দল ইতিমধ্যেই প্লে-অফে ওঠার দিকে এক পা বাড়িয়ে রেখেছে। অনেকে প্রবল লড়াই করছে প্রথম চারে শেষ করার জন্য। তার মাঝেই আইপিএলের প্লে-অফের চার দল বেছে নিয়েছেন নভজ্যোৎ সিংহ সিধু। সেই তালিকায় তিনি রেখেছেন কলকাতা নাইট রাইডার্সকেও।

Advertisement

দীর্ঘ দিন পরে আবার ধারাভাষ্যে ফিরেছেন সিধু। তিনি জানিয়েছেন, চেন্নাই, রাজস্থান এবং কলকাতার প্রথম তিনে শেষ করা নিশ্চিত। চতুর্থ জায়গার জন্য জোর লড়াই হবে হায়দরাবাদ এবং মুম্বইয়ের মধ্যে।

ভারতের হয়ে ৫১টি টেস্ট এবং ১৩৬টি এক দিনের ম্যাচ খেলা এই ক্রিকেটার জানিয়েছেন, মুম্বই খারাপ খেলতে থাকলেও তিনি একটা ঝুঁকি নিতে চান। সিধু বলেছেন, “তিন দলকে বেছে নেওয়া তো আমার কাছে খুব সহজ হয়ে গিয়েছে। চেন্নাই, কেকেআর এবং রাজস্থান যাচ্ছেই। চার নম্বরের জন্য দুটো দল লড়াই করবে। একটা সানরাইজার্স হায়দরাবাদ। আর একটা মুম্বই। কেন জানি না মনে হচ্ছে মুম্বই কোনও না কোনও ভাবে ঠিক প্রথম চারে জায়গা করে নেবে। কঠিন পরিস্থিতিতে ভাল খেলার একটা অভ্যাস রয়েছে মুম্বই। যত থাপ্পড় মারবেন তত ওরা শক্তিশালী হবে। বোলিং বিভাগ ঠিক করতে পারলে এবং হার্দিক ফর্মে ফিরলে মুম্বই ভয়ঙ্কর দল হয়ে উঠবে।”

Advertisement

মুম্বইকে প্লে-অফে উঠতে গেলে অনেকটাই ভাল খেলতে হবে। এখন আট ম্যাচে ছ’পয়েন্ট তাদের। বাকি ছ’টি ম্যাচের মধ্যে অন্তত পাঁচটিতে জিততে হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন