IPL 2024

গুজরাত হারতেই আবার আলোচনায় শামি, বাংলার বোলারের অভাব টের পাচ্ছেন শুভমনেরা

মঙ্গলবার চেন্নাইয়ের কাছে হেরে গিয়েছে গুজরাত। মরসুমে প্রথম বার শুভমন গিলের দলের। তার পরেই শিবিরে উঠে এসেছে মহম্মদ শামির নাম। কেন আলোচনায় বাংলার বোলার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৬:৩৩
Share:

মহম্মদ শামি। — ফাইল চিত্র।

মঙ্গলবার চেন্নাইয়ের কাছে হেরে গিয়েছে গুজরাত। মরসুমে প্রথম বার শুভমন গিলের দলের। তার পরেই শিবিরে উঠে এসেছে মহম্মদ শামির নাম। ম্যাচের পর দলের বোলার মোহিত শর্মা স্বীকার করে নিয়েছেন, শামির মতো বোলারের অভাব টের পাচ্ছেন তাঁরা। বাংলার বোলারের শূন্যতা পূরণ করা সম্ভব নয়।

Advertisement

গোড়ালিতে অস্ত্রোপচারের কারণে এ বারের আইপিএলে খেলতে পারছেন না শামি। সেই প্রসঙ্গে মোহিত বলেছেন, “যে কোনও দলই শামিকে মিস্ করবে। কোনও ক্রিকেটারকে দিয়েই ওর অভাব ঢাকা যায় না। কিন্তু চোট বিষয়টা সবারই নিয়ন্ত্রণের বাইরে। কী ভাবে এগিয়ে যাওয়া যায়, সেটা খুঁজে বার করতে হবে আমাদের।”

গুজরাত এ বার স্পেন্সার জনসন এবং আজমাতুল্লাহ ওমরজ়াইকে নিয়েছে। দু’জনেরই এটা প্রথম মরসুম। তাই মোহিতের পরামর্শ, এখনই তাড়াহুড়ো করলে চলবে না। ধৈর্য রাখতে হবে। মোহিত বলেছেন, “কত রান বোলার দিয়েছে বা ম্যাচের ফলাফল কী হয়েছে, এটা মাথায় রাখলে চলবে না। নিজেদের পরিকল্পনা কতটা কাজে লাগাতে পারছি এবং কী ভাবে প্রস্তুতি নিচ্ছি সেটা নিয়ে আপাতত মাথা ঘামাচ্ছি। আশা করি আইপিএলের দ্বিতীয় পর্বে এর সুফল টের পাওয়া যাবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন