IPL 2023

প্লে-অফের লড়াইয়ে নামার আগে ধাক্কা কোহলিদের! চোটে ছিটকে গেলেন বিদেশি ক্রিকেটার

আইপিএলের প্লে-অফে উঠতে হলে রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জিততে হবে বিরাট কোহলিদের। সেই ম্যাচের আগে চোটে ছিটকে গিয়েছেন দলের বিদেশি ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৩:৪১
Share:

রবিবার মরণবাঁচন ম্য়াচে খেলতে নামছেন বিরাট কোহলিরা। —ফাইল চিত্র

রবিবার আইপিএলের প্লে-অফে ওঠার লড়াইয়ে নামছে আরসিবি। প্রতিপক্ষ গুজরাত টাইটান্সকে হারাতে পারলেই প্লে-অফ প্রায় পাকা বিরাট কোহলিদের। মরণবাঁচন এই ম্যাচে খেলতে নামার আগে ধাক্কা খেলেন বিরাট কোহলিরা। দলের গুরুত্বপূর্ণ বোলার জশ হ্যাজলউড চোটের কারণে ছিটকে গিয়েছেন আইপিএল থেকে।

Advertisement

হ্যাজলউডের ছিটকে যাওয়ার কথা জানিয়েছে দলের ডিরেক্টর অফ অপারেশন মাইক হেসন। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‘‘চোট পেয়ে দেশে ফিরে যাচ্ছে হ্যাজলউড। রবিবারের ম্যাচে ও খেলছে না। আমরা প্লে-অফে উঠলেও হ্যাজলউডের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।’’

গোড়ালির চোটে এ বারের আইপিএলের প্রথমের দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারেননি হ্যাজলউড। চোট সারার পরে তাঁকে মাঠে নামায় আরসিবি। দলের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার এই পেসার। নিয়েছেন ৩ উইকেট। কিন্তু আবার গোড়ালি ভোগাচ্ছে তাঁকে। তাই কোনও ঝুঁকি নিতে চাইছে না ম্যানেজমেন্ট। দেশে ফেরত পাঠানো হচ্ছে হ্যাজলউডকে।

Advertisement

প্লে-অফে ওঠার ক্ষেত্রে সব থেকে বেশি এগিয়ে রয়েছেন কোহলিরা। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট তাঁদের। শেষ ম্যাচে গুজরাত টাইটান্সকে হারাতে পারলেই শেষ চারের জায়গা প্রায় পাকা হয়ে যাবে কোহলিদের। কারণ, নেট রানরেটে মুম্বই ইন্ডিয়ান্সের (-০.১২৮) থেকে অনেকটা এগিয়ে আরসিবি (০.১৮০)। তা ছাড়া লিগের শেষ ম্যাচ খেলবে আরসিবি। তাই যদি মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের ম্যাচ জেতে তার পরেও আরসিবিকে কত রানে বা উইকেটে জিততে হবে সেটা জেনেই খেলতে নামবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন