IPL 2022

IPL 2022: রাজস্থানকে হারাতে বাটলার, সঞ্জুকে আটকাতে হবে কোহলীদের

মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থানের ব্যাটারদের সঙ্গে লড়াই হবে আরসিবির বোলারদের। বাটলার, সঞ্জুরা যে ফর্মে রয়েছেন তাতে তাঁদের আটকাতে ভাল পরিকল্পনা করতে হবে কোহলীদের। বর্তমান ফর্ম বিচার করলে কিছুটা এগিয়ে মাঠে নামবে রাজস্থান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ০৯:১৮
Share:

জয়ের ধারা বজায় রাখতে চাইছে ব্যাঙ্গালোর ফাইল চিত্র

আইপিএলের শুরুটা দুরন্ত করেছে এক দল। প্রথম দু’ম্যাচে দুই জয়ের ফলে লিগ তালিকার শীর্ষে রাজস্থান রয়্যালস। অন্য দলের আবার প্রথম দু’ম্যাচে এক জয় ও এক হার। পঞ্জাব কিংসের কাছে হারলেও কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মঙ্গলবার মুখোমুখি রাজস্থান ও ব্যাঙ্গালোর। জয়ের হ্যাটট্রিক করার লক্ষ্যে নামবে রাজস্থান। অন্য দিকে ব্যাঙ্গালোরও চাইবে জয়ের ধারা বজায় রাখতে।

Advertisement

রাজস্থানের ব্যাটিং ও বোলিং বিভাগ ছন্দে রয়েছে। দলের ওপেনার জস বাটলার আগের ম্যাচেই মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত শতরান করেছেন। ভাল খেলছেন অধিনায়ক সঞ্জু স্যামসনও। মিডল অর্ডারে শিমরন হেটমায়ার বিধ্বংসী ফর্মে রয়েছেন। ঠিক তেমনি দুই পেসার ট্রেন্ট বোল্ট ও প্রসিদ্ধ কৃষ্ণ উইকেটের মধ্যে রয়েছেন। দুই স্পিনার যুজবেন্দ্র চহাল ও রবিচন্দ্রন অশ্বিন মাঝের ওভারে উইকেট তুলছেন। এ বারের আইপিএলে রাজস্থান একমাত্র দল যারা দু’টি ম্যাচই প্রথমে ব্যাট করে জিতেছে।

অন্য দিকে পঞ্জাবের বিরুদ্ধে যেমন বোলাররা ব্যাঙ্গালোরকে ডুবিয়েছিলেন ঠিক তেমনই কেকেআরের বিরুদ্ধে সেই বোলাররাই জিতিয়েছেন দলকে। অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি, বিরাট কোহলী ভাল খেলছেন। ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। বোলাররা প্রথম ম্যাচে রান দিলেও নাইটদের বিরুদ্ধে মহম্মদ সিরাজ, আকাশ দীপ, হর্ষল পটেলরা ভাল বল করেছেন। উইকেটের মধ্যে রয়েছেন স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গও।

Advertisement

মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থানের ব্যাটারদের সঙ্গে লড়াই হবে আরসিবির বোলারদের। বাটলার, সঞ্জুরা যে ফর্মে রয়েছেন তাতে তাঁদের আটকাতে ভাল পরিকল্পনা করতে হবে কোহলীদের। বর্তমান ফর্ম বিচার করলে কিছুটা এগিয়ে মাঠে নামবে রাজস্থান। তবে আইপিএলে কোন দল জিতবে তা আগে থেকে বলা যায় না। ম্যাচের তিন ঘণ্টা যে দল ভাল খেলবে বাজিমাত করবে তারাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন