Alcohol During IPL

ধোনিদের ম্যাচে স্টেডিয়ামে মদ্যপানের অনুমতি, সরকারের সিদ্ধান্তে তীব্র বিতর্ক

আইপিএলের ম্যাচের সময় স্টেডিয়ামে মদ পরিবেশন নিয়ে তামিলনাড়ুতে দেখা দিল তুমুল বিতর্ক। সরকারের তুলোধনা করেছে বিরোধী পক্ষ। এমনকি কিছু বিয়ের অনুষ্ঠানেও মদ পরিবেশন করা হচ্ছে বলে দাবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:২৪
Share:

তামিলনাড়ুতে নাকি মদ বিক্রির ব্যাপারে সম্পূর্ণ নিষেধাজ্ঞার প্রতিশ্রুতি থাকলেও আইপিএলের ম্যাচে মদ পরিবেশন করা হচ্ছে। — প্রতীকী চিত্র

আইপিএলের ম্যাচের সময় স্টেডিয়ামে মদ পরিবেশন নিয়ে তামিলনাড়ুতে দেখা দিল তুমুল বিতর্ক। সরকারকে তুলোধনা করেছে বিরোধী পক্ষ। তাদের দাবি, মদ বিক্রির ব্যাপারে সম্পূর্ণ নিষেধাজ্ঞার প্রতিশ্রুতি থাকলেও আইপিএলের ম্যাচে মদ পরিবেশন করা হচ্ছে। এমনকি কিছু বিয়ের অনুষ্ঠানেও মদ পরিবেশন করা হচ্ছে। তামিলনাড়ুর সরকার অবশ্য এই দাবি অস্বীকার করেছে।

Advertisement

তামিলনাড়ুর আবগারি মন্ত্রী ভি সেন্থিল কুমার জানিয়েছেন, আইপিএলের ম্যাচে এবং বিশ্বজনীন ব্যবসায়িক বৈঠকে মদ পরিবেশনের অনুমতি দেওয়া হয়েছে ঠিকই, কিন্তু বিয়ের অনুষ্ঠানে মদ্যপানের ব্যাপারে কোনও শিথিলতা নেই। তা আগের মতোই নিষিদ্ধ।

যদিও গত ১৮ মার্চ সরকারের বিজ্ঞপ্তি সে কথা বলছে না। সেখানে মদ্যপানের নিয়ম সংশোধিত করে বলা বয়েছে, আন্তর্জাতিক এবং জাতীয় বৈঠক এবং বিভিন্ন কনফারেন্স, উৎসবে শর্তসাপেক্ষে মদ পরিবেশন করা যাবে। আগে থেকে জেলা কালেক্টরের অনুমতি নিয়ে আবগারি দফতরের ডেপুটি কমিশনার বা সহকারী কমিশনার এক দিন বা তার বেশি সময়ের জন্য মদ পরিবেশনের অনুমতি দিতে পারেন। সেখানে কনফারেন্স হল, ব্যাঙ্কোয়েট হল, খেলাধুলোর স্টেডিয়াম ছাড়াও বিয়ের অনুষ্ঠানের মদ্যপানের অনুমতি রয়েছে।

Advertisement

এটাকেই হাতিয়ার করেছে বিরোধী পক্ষ। এআইএডিএমকের সাধারণ সম্পাদক কে পালানিস্বামীর দাবি, যে মদ্যপান একটা গোটা প্রজন্মকে শেষ করে দিয়েছে, সেই জিনিসকেই আবার ফিরিয়ে আনছে শাসকদল। সমাজবিরোধী কাজকর্মে জড়িয়ে পড়ছে তারা। তাঁদের দাবি, মদ্যপানে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারির প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল শাসকদল ডিএমকে। কিন্তু সেই প্রতিশ্রুতি থেকে সরে যাচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন