Virat Kohli

দুর্ভাগ্যের ২৩ এপ্রিল! আবার প্রথম বলে আউট কোহলি, আইপিএলে এই নিয়ে ক’বার?

রবিবার ঘরের মাঠে প্রথম বলেই ফিরে যান কোহলি। চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা শুরুতেই তাজ্জব হয়ে যান। গোটা মাঠ চুপ করে যায় কোহলির ফিরে যাওয়ায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৬:১৫
Share:

আইপিএলে মোট দশ বার শূন্য রানে ফিরেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। — ফাইল চিত্র

আবার এক ২৩ এপ্রিল। আবার আইপিএলের ম্যাচ। আবার প্রথম বলে আউট হয়ে গেলেন বিরাট কোহলি। এই আইপিএলে প্রথম বার। সব মিলিয়ে আইপিএলে মোট সাত বার প্রথম বলে আউট হলেন তিনি। গত বছর তিন বার প্রথম বলে ফিরে গিয়েছিলেন তিনি। আইপিএলে মোট দশ বার শূন্য রানে ফিরেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

রবিবার ঘরের মাঠে প্রথম বলেই ফিরে যান কোহলি। চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা শুরুতেই তাজ্জব হয়ে যান। গোটা মাঠ চুপ করে যায় কোহলির ফিরে যাওয়ায়। খারাপ শট খেলাই কোহলির আউটের পিছনে দায়ী। ট্রেন্ট বোল্ট শুরু করেছিলেন বোলিং। প্রথম বলে আড়াআড়ি শট খেলতে যান কোহলি।

কিন্তু বোল্টের দ্রুতগতির বলের লাইন মিস্ করেন কোহলি। বল লাগে তাঁর প্যাডে। কোহলি নিজে এতটাই হতাশ ছিলেন যে রিভিউও নেননি। বোল্ট আগে থেকেই আত্মবিশ্বাসী ছিলেন। উচ্ছ্বাসও শুরু করে দিয়েছিলেন আগেই।

Advertisement

এই নিয়ে তিন বার ২৩ এপ্রিল প্রথম বলে আউট হলেন কোহলি। সে বার খেলা ছিল কেকেআরের বিরুদ্ধে ইডেনে। কোহলির দল ৪৯ রানে অলআউট হয়ে যায়। গত বছর ঘরের মাঠে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম বলে আউট হয়েছিলেন। আর এ বার রাজস্থানের বিরুদ্ধে।

গত বার হায়দরাবাদের বিরুদ্ধে দু’টি ম্যাচেই প্রথম বলে আউট হয়েছিলেন কোহলি। প্রথম বার মার্কো জানসেনের বলে। দ্বিতীয় বার জগদীশ সুচিতের বলে। এ ছাড়াও লখনউ ম্যাচে দুষ্মন্ত চামিরার বলে আউট হয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন