IPL 2023

ঋদ্ধির ঘরে বাইরে! গুজরাতের বিরুদ্ধে শনিবার ‘পরের মাঠে’ নামবেন অভিমানী উইকেটরক্ষক

বাংলার হয়ে ছোট থেকে খেলেন ঋদ্ধি। ১৫ বছর বাংলার হয়ে খেলেছেন। ইডেনে খেলে বড় হয়েছেন ঋদ্ধি। সেই মাঠকেই এখন আর ঘরের মাঠ বলতে নারাজ তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৯:৪২
Share:

কেকেআরের বিরুদ্ধেই ঋদ্ধি এ বার ইডেনে খেলবেন গুজরাতের হয়ে। —ফাইল চিত্র

গুজরাত টাইটান্সের হয়ে শনিবার ইডেনে খেলতে নামবেন ঋদ্ধিমান সাহা। কলকাতা নাইট রাইডার্সের তরুণ উইকেটরক্ষক হিসাবে আইপিএল শুরু করেছিলেন তিনি। সেই কেকেআরের বিরুদ্ধেই এ বার ইডেনে খেলবেন গুজরাতের হয়ে। শনিবারের সেই ম্যাচের আগে ঋদ্ধির ঘোষণা, “ইডেন আমার ঘরের মাঠ নয়।”

Advertisement

বাংলার হয়ে ছোট থেকে খেলেন ঋদ্ধি। ১৫ বছর বাংলার হয়ে খেলেছেন। ইডেনে খেলে বড় হয়েছেন ঋদ্ধি। শনিবার সেই মাঠে খেলতে নামার আগে ঋদ্ধি বলেন, “কলকাতা আমার বাড়ি। এখানেও প্রচুর ম্যাচ খেলেছি। তবে এ বার ইডেন আমার কাছে বিপক্ষের মাঠ। আইপিএলে আমার ঘরের মাঠ মোতেরা। সেখানের সঙ্গে এখানের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা।”

ঘরোয়া ক্রিকেটেও এখন আর বাংলার হয়ে খেলেন না ঋদ্ধি। ত্রিপুরা চলে গিয়েছেন তিনি। গত বছর ২ জুলাই বাংলার ক্রিকেট থেকে ছাড়পত্র নেন ঋদ্ধি। সে দিন ইডেন ছাড়ার আগে তিনি বলেন, “আমাকে থেকে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। বার বার অনুরোধ করা হয়েছে। কিন্তু আমার সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে।” বাংলার সঙ্গে ‘ইগোর’ লড়াইয়ে কারণেই কি দল ছাড়লেন? ঋদ্ধির উত্তর, “বাংলার সঙ্গে কোনও দিন আমার কোনও ইগো ছিল না। হয়তো কোনও ব্যক্তির সঙ্গে মতান্তর হয়ে থাকতে পারে, তার জন্যেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। বাংলার জন্য সব রকম শুভেচ্ছা থাকল। ভবিষ্যতে যদি আমাকে দরকার হয়, পরিস্থিতি ঠিকঠাক থাকে তা হলে সাহায্য করতেই পারি।”

Advertisement

সে দিন কোনও অভিমান নেই বলে ইডেন ছাড়লেও, শুক্রবার ইডেনকে নিজের ঘরের মাঠ মানতে না চাওয়ার মধ্যে অভিমানই দেখা গেল। যে মাঠে খেলে বড় হয়েছেন, সেই মাঠকে নিজের বলে মানতে নারাজ ঋদ্ধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন