IPL 2022

IPL 2022: ‘এখনও ফুরিয়ে যাইনি’, হায়দরাবাদের বিরুদ্ধে জ্বলে উঠে বার্তা বাংলার ঋদ্ধির

বিতর্কের মাঝে আইপিএলের নিলামে শুধু মাত্র গুজরাত টাইটান্স ঋদ্ধির জন্য আগ্রহ দেখায়। কিন্তু ম্যাথু ওয়েড দলে থাকায় প্রথম কিছু ম্যাচে সুযোগ পাননি। ওয়েডের ফর্ম খারাপ থাকায় অবশেষে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সুযোগ পান। সেই ম্যাচে রান পাননি। তার পরেও তাঁর উপর ভরসা রাখে ম্যানেজমেন্ট। হায়দরাবাদের বিরুদ্ধে যেখানে অন্য ব্যাটারদের ব্যাট চলল না সেখানে দলকে নির্ভরতা দিলেন ঋদ্ধি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৫:০৬
Share:

হায়দরাবাদের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং ঋদ্ধির ছবি: আইপিএল

ব্যাটে দীর্ঘ দিন রানের খরা। ভারতের টেস্ট দল থেকে বাদ পড়া। সাংবাদিকের ‘হুমকি বিতর্ক’। সব কিছু পিছনে সরিয়ে রেখে বুধবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জ্বলে উঠেছেন ঋদ্ধিমান সাহা। মাত্র ৩৮ বলে ৬৮ রানের ইনিংস খেলেছেন। ১৯৫ রান তাড়া করতে নেমে তাঁর ব্যাটে ভর করে ভাল শুরু করতে পেরেছে গুজরাত টাইটান্স। আইপিএলের দুনিয়ায় প্রত্যাবর্তনের পরে ঋদ্ধি জানিয়ে দিয়েছেন তিনি এখনও ফুরিয়ে যাননি।
হায়দরাবাদকে হারানোর পরে একটি টুইট করেন ঋদ্ধি। সেখানে নিজের দু’টি ছবি দিয়ে ক্যাপশনে শিলিগুড়ির পাপালি লেখেন, ‘নট ডান ইয়েট’ যার বাংলা করলে দাঁড়ায়, ‘এখনও ফুরিয়ে যাইনি।’ সত্যিই ম্যাচে হায়দরাবাদের শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে ১১টি চার ও একটি ছক্কা থেকে পরিষ্কার, এখনও ব্যাটের ধার কমেনি ঋদ্ধির। যে বোলিং আক্রমণের বিরুদ্ধে বিরাট কোহলী, রোহিত শর্মারা রান পাননি তাদের বিরুদ্ধে সাবলীল ব্যাট করেছেন ৩৮ বছরের ঋদ্ধি।

Advertisement

অথচ গত কয়েক বছর ধরে সময়টা খারাপ গিয়েছে বাংলার এই ক্রিকেটারের। ঋষভ পন্থের জন্য বিদেশ সফরে ভারতের টেস্ট দলে সুযোগ না পেলেও দেশের মাটিতে চোখ বন্ধ করে ম্যানেজমেন্টের প্রথম পছন্দ ছিলেন তিনি। কিন্তু রাহুল দ্রাবিড় ভারতের কোচ ও রোহিত শর্মা অধিনায়ক হয়ে আসার পরে দেশের মাটিতেও ব্রাত্য থাকছেন তিনি। তাঁকে কোচ-অধিনায়ক বার্তা দিয়েছেন, ব্যাটে রান থাকতে হবে, না হলে দলে সুযোগ মিলবে না। তাই পন্থের পরে ঋদ্ধি নন, সুযোগ পেয়েছেন শ্রীকর ভরত। এই পরিস্থিতিতে যেখানে চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রহাণেরা রঞ্জি খেলে জাতীয় দলে ফেরার চেষ্টা করছেন সেখানে বাংলার হয়েও খেলেননি ঋদ্ধি।

এর মধ্যেই নতুন বিতর্কে জড়িয়েছেন ঋদ্ধিমান। এক সাংবাদিক তাঁকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেন ঋদ্ধি। সেই বিষয়ে কমিটি গড়ে তদন্ত করে বোর্ড। অবশেষে ঋদ্ধির অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। শাস্তির মুখে পড়তে চলেছেন সংশ্লিষ্ট সাংবাদিক।

Advertisement

এত রকম বিতর্কের মাঝে আইপিএলের নিলামে শুধু মাত্র গুজরাত টাইটান্স ঋদ্ধির জন্য আগ্রহ দেখায়। কিন্তু ম্যাথু ওয়েড দলে থাকায় প্রথম কিছু ম্যাচে সুযোগ পাননি। ওয়েডের ফর্ম খারাপ থাকায় অবশেষে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সুযোগ পান। সেই ম্যাচে রান পাননি। তার পরেও তাঁর উপর ভরসা রাখে ম্যানেজমেন্ট। হায়দরাবাদের বিরুদ্ধে যেখানে অন্য ব্যাটারদের ব্যাট চলল না সেখানে দলকে নির্ভরতা দিলেন ঋদ্ধি। তাঁর ব্যাটেই জয়ের স্বপ্ন দেখা শুরু হার্দিক পাণ্ড্যদের। আর তাই ম্যাচ শেষে ঋদ্ধি জানিয়ে দিলেন, তিনি এখনও ফুরিয়ে যাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন